হোম » অপরাধ-দুর্নীতি » জামালপুর -৫ (সদর) আসনের আ.লীগ প্রার্থী কে তলব, আচরণবিধি ভঙ্গের ব্যাখ্যা চেয়েছে নির্বাচন অনুসন্ধান কমিটি

জামালপুর -৫ (সদর) আসনের আ.লীগ প্রার্থী কে তলব, আচরণবিধি ভঙ্গের ব্যাখ্যা চেয়েছে নির্বাচন অনুসন্ধান কমিটি

রবিউল হাসান লায়ন : জামালপুর-৫ ( সদর) আসনের আ.লীগ মনোনীত প্রার্থী আবুল কালাম আজাদ কে তলব করেছে নির্বাচন অনুসন্ধান কমিটি।
আগামীকাল (৬ ডিসেম্বর) তাকে ব্যাক্তিগতভাবে অথবা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে এসংক্রান্ত লিখিত ব্যাখ্যা দেয়ার নির্দেশ দিয়েছে নির্বাচন অনুসন্ধান কমিটি।
নির্বাচন অনুসন্ধান কমিটির প্রধান জেলা যুগ্ম ও দায়রা জজ ফারজানা আহমেদ স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, আপনি আবুল কালাম আজাদ আগামী  জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ১৪২, জামালপুর-৫ আসনে বাংলাদেশ আ.লীগ মনোনীত প্রার্থী হিসেবে জনপ্রতিনিধিদের নিয়ে ইতিমধ্যে উপজেলার কেন্দুয়া কালিবাড়ী ইউনিয়নের বাংলাদেশ উচ্চ বিদ্যালয় মাঠে, শরীফপুর ইউনিয়নের শরীফপুর উচ্চ বিদ্যালয় মাঠে এবং লক্ষীরচর ইউনিয়নের বারুয়ামারী স্কুল মাঠে বিশাল গাড়ী বহর ব্যবহার করে, গরু জবাই করে ভুড়িভোজের আয়োজন করেছেন।  ৪ ডিসেম্বর তুলশীরচর ইউনিয়নের টিকরাকান্দি মাঠে গরু জবাই করে ভুড়িভোজের আয়োজন করেছেন।
 বর্ধিত সভার নাম করে জনগণের মাঝে উপস্থিত হয়ে আপনার পক্ষে জনপ্রতিনিধিগণ ভোট চেয়ে থাকেন, এসব কার্যক্রম জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরন বিধিমালা, ২০০৮ এর বিধি ১০(চ), ১১(ঙ) এবং বিধি ১২ এর বিধান লঙ্ঘনের সামিল।
এসব বিষয়ে তদন্ত করে তদন্ত রির্পোট ও সুপারিশ কেন নির্বাচন কমিশন বরাবর পাঠানো হবে না তা  জানতে চাওয়া হয়েছে চিঠিতে। এজন্য আগামীকাল ৬ডিসেম্বর বিকাল সাড়ে তিনটার মধ্যে কমিটির অস্থায়ী কার্যালয়ে (যুগ্ম জেলা ও দায়রা জজ, ১ম আদালত)  ব্যক্তিগতভাবে অথবা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ দেয়া হয়েছে।
এর আগে ৪ ডিসেম্বর বিকালে স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম রেজনুর পক্ষ থেকে আ.লীগ প্রার্থীর বিরুদ্ধে  নির্বাচন আচরণবিধি ভঙ্গের অভিযোগ এনে লিখিত অভিযোগ দিয়েছেন তার নির্বাচন সমন্বয়কারী ইকরামুল হক নবীন।
error: Content is protected !!