হোম » অপরাধ-দুর্নীতি » সরিষাবাড়ীতে যমুনা ট্রেনে অগ্নিকান্ড ঘটনায় ৮১ বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে জিআরপি পুলিশের মামলাঃ গ্রেফতার ১১

সরিষাবাড়ীতে যমুনা ট্রেনে অগ্নিকান্ড ঘটনায় ৮১ বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে জিআরপি পুলিশের মামলাঃ গ্রেফতার ১১

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি : গত ১৯ নভেম্বর ঢাকা থেকে তারাকান্দিগামী আন্তঃনগর যমুনা এক্সপ্রেস ট্রেনে সরিষাবাড়ী রেলওয়ে ষ্টেশন অতিক্রম কালে দূর্বৃত্তদের আগুন দেয়ার ঘটনায় জিআরপি পুলিশ বাদী হয়ে মামলা করেছে বলে জানাগেছে।

সরিষাবাড়ী রেলওয়ে থানার এসআই আব্দুল কাদের বাদী হয়ে বিএনপি’র ৪১ নেতার নাম উল্লেখ করে এবং আরও ৩০/৪০ অজ্ঞাত আসামীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এ ঘটনায় বিএনপির ১১ নেতাকর্মীকে গ্রেফতার করেছে থানা পুলিশ। সোমবার (২০ নভেম্বর) সকালে গ্রেফতারকৃত আসামিদের বিজ্ঞ আদালতের মাধ্যমে জামালপুর জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

রেলওয়ে থানা সূত্রে জানা গেছে, আন্তঃনগর যমুনা এক্সপ্রেস ট্রেনে আগুন দেওয়ার ঘটনায় সরিষাবাড়ী রেলওয়ে পুলিশ ফাঁড়ির এএসআই আব্দুল কাদের বাদী হয়ে জামালপুর জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবীর তালুকদার শামীমকে প্রধান আসামি, বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক ও জামালপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট শাহ মোঃ ওয়ারেছ আলী মামুনকে ২নং আসামী করে ৪১ জনকে এজাহারভুক্ত ৩০/৪০ জনকে অজ্ঞাতনামা দিয়ে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করে। সরিষাবাড়ী থানা পুলিশ বিশেষ অভিযান পরিচালনা করে ট্রেনে অগ্নিসংযোগে
জড়িত থাকা সন্দেহে ১০ বিএনপি’র নেতাকর্মীকে গ্রেফতার করে জামালপুর রেলওয়ে থানা পুলিশের নিকট সোপর্দ করে।

গ্রেফতারকৃতরা হলেন, মুনছের আলী (৩৬), বাবলু মিয়া (৫৫), রমজান আলী (৩৫), রেজাউল করিম (৪৫), মোঃ নজরুল ইসলাম (৩২), মোঃ সুজন
মিয়া (৩৪), মোঃ রাজা মিয়া (২৬), ৩নং ডোয়াইল ইউনিয়ন ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আশিক মিয়া (১৯), মোরাদ হাসান (২৩), মোঃ মোশারফ হোসেন আকাশ (২৫) এরা সকলেই সরিষাবাড়ী থানার বাসিন্দা এবং জামালপুর সদর থানার লিয়াকত আলী খান (৩৫)। মামলায় উপজেলা বিএনপির আরও যেসব নেতাদের আসামী করা হয়েছে তারা হলেন, উপজেলা যুবদলের আহবায়ক ফয়েজুল কবীর তালুকিদার শাহীন, জেলা ছাত্রদলের সহসভাপতিখোরশেদ আলম তালুকদার, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি হাফিজুর রহমান মিলন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শামীম হোসাইন মুন্না, উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মাসুদ রানা চপল, যুগ্ম আহবায়ক শেখ মোহাম্মদ রহমতুল্লাহসহ রয়েছে ৪১জন বিএনপি নেতার নাম।

এ বিষয়ে জামালপুর রেলওয়ে থানার ওসি গোলজার হোসেন বলেন, রেলের বগিতে আগুন দেওয়ার ঘটনায় ১১জনকে গ্রেফতার করে জেলহাজতে
সোপর্দ করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

error: Content is protected !!