হোম » অপরাধ-দুর্নীতি » রৌমারীতে প্র্শfসনের  নিষেধাজ্ঞা  উপেক্ষা করে  হাসপাতালের  জায়গায় দোকান  নির্মাণ

রৌমারীতে প্র্শfসনের  নিষেধাজ্ঞা  উপেক্ষা করে  হাসপাতালের  জায়গায় দোকান  নির্মাণ

কুড়িগ্রাম প্রতিনিধি  : কুড়িগ্রামের রৌমারীতে হাসপাতালের গেটের সামনে সরকারি জায়গা দখল করে  দোকান  নির্মাণ করা হয়েছে। এতে হাসপাতালের সৌন্দর্য ও পরিবেশ নষ্ট হচ্ছে। পাশাপাশি দোকান দিয়ে দেওয়াল ঢেকে ফেলা হয়েছে। দূর্ভোগে পড়েছেন পথচারিরা। 
সরেজমিনে গিয়ে জানা যায় , উপজেলা প্রশাসনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে রৌমারী উপজেলার খাদ্য গুদামের বাউন্ডারী থেকে বিজিবি মোড় পর্যন্ত হাসপাতালের বাউন্ডারি ওয়াল ঘেঁষে ফুটপাতে সদর ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক এর অফিস কার্যালয় সহ প্রায় অর্ধশতাধীক দোকান ঘর নির্মাণ করছেন ব্যবসায়ীরা। চায়ের দোকানের বজর্য ফেলা হচ্ছে হাসপাতালের  ওয়ালের ভিতরে ।
ফুটপাত না থাকায় দোকানের সামনে দাড়িয়ে থাকে অটোরিক্সা ও ভ্যান গাড়ি। রোগীসহ হাসপাতালে আসা জনসাধারনের চলাচলে ভোগান্তিতে পড়তে হয়। ওই ঘরগুলো নির্মাণ করায় রাস্তার পাশ দিয়ে পথচারিদের যাতাযাতে চরম দূর্ভোগের সৃষ্টি হচ্ছে এবং দূর্ঘটনার শিকারও হচ্ছেন অনেকেই। প্রতি দিনেই যানজটের সৃষ্টি হয় ওই এলাকায়। দোকান ঘরের  খুটিগুলো ওয়ালের সাথে সংযোগ দিয়ে আটকানো হয়েছে।
যে কোন মুহুর্তে ওয়াল ভেঙ্গে গিয়ে দূর্ঘটনা ঘটতে পাড়ে। অবৈধ স্থাপনা উচ্ছেদ না করলে ভবিষ্যতে আরো বড় ধরনের ক্ষতি হওয়ার সম্ভবনার আশঙ্কা করছেন স্থানীয়রা। এর কয়েক মাস আগে স্থানীয়রা উপজেলা প্রশাসনকে বিষয়টি জানালে তহশীলদার ও সার্ভেয়ার ঘটনাস্থল পরিদর্শণ করেন এবং স্থায়ী দোকান ঘর নির্মাণে নিষেধাজ্ঞা জারী করেন।
এবিষয়ে হাসপাতালে আসা অসুস্থ রোগী আছিয়া খাতুন বলেন, আমরা দুর-দুরান্ত থেকে খুব কষ্টে হাসপাতালে আসি সেবা নিতে। হাসপাতাল গেটের সামনে ফুটপাতে দোকানপাট থাকায় চলাচল করতে ভোগান্তিতে পড়তে হয়।
তোফায়েল হোসেন নামের এক মুসুল্লি জানান, হাসপাতালের সামনে ফুটপাতে দোকানপাট নিমার্ণের কারনে পরিবেশের ক্ষতি হচ্ছে। অন্যদিকে মসজিদে নামাজে যাতায়াতে সমস্যা হচ্ছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প.প. কর্মকর্তা ডা. আসাদুজ্জামান খান জানান, দোকানগুলির কারনে হাসপাতালের পরিবেশ নষ্ট হচ্ছে। অন্যদিকে রোগীদের চলাচলে ভোগান্তিতে পড়তে হচ্ছে।
এ বিষয়ে ,উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খান বলেন, হাসপাতালের পরিবেশ নষ্ট করে গেটের সামনে অবৈধভাবে ফুটপাত দখল করে দোকানপাট নির্মাণ করার বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।
error: Content is protected !!