হোম » অপরাধ-দুর্নীতি » কিশোরগঞ্জ শহরে ছাত্রদল নেতার বাড়ি থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার

কিশোরগঞ্জ শহরে ছাত্রদল নেতার বাড়ি থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার

শাহজাহান সাজু, কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে ছাত্রদল নেতা তাকবির উদ্দিন রকিবের বাড়ির থেকে আগ্নেয়াস্ত্রসহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ।
মঙ্গলবার (১৭ অক্টোবর) রাত ১০টা থেকে টানা দুই ঘন্টা পর্যন্ত পৌর শহরের হারুয়া মানিক ফকিরের গলি এলাকায় সদর মডেল থানা পুলিশের একটি অভিযানিক টিম।অভিযান চালিয়ে এসব অস্ত্র উদ্ধার করে।জানা যায়, রকিব উদ্দিন হারুয়া এলাকার আবু তাহেরের ছেলে।
সে গুরুদয়াল সরকারি কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক।কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মোহাম্মদ দাউদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, গুরুদয়াল সরকারি কলেজ সংলগ্ন মানিক ফকিরের গলি এলাকায় একটি বাসায় আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে নাশকাতা সৃষ্টির জন্য কিছু অস্ত্র সংগ্রহ করেছে।
এ ছাড়া দেশের বিভিন্ন জেলা থেকে লোক জমায়েত হয়ে অস্ত্র তৈরিও করছে।এর সত্যতা যাচাইয়ে সদর মডেল থানা পুলিশের একটি চৌকস টিম ঘটনাস্থলে এসে দরজা খোলার জন্য বললেও দরজা খুলেনি।বরং ঘরের লাইট বন্ধ করে ভেতরে একটি বিকট শব্দের সৃষ্টি করে তারা পালিয়ে যায়।পুলিশ বাসার সীমানা প্রাচীরের ওপর দিয়ে লাফ দিয়ে ভেতরে ঢুকে স্থানীয় লোকজনকে নিয়ে ঘরের ভেতরে প্রবেশের পর ঘর তল্লাশি করে একটি রিভলবার ও এক রাউন্ড গুলি উদ্ধার করে।
রাত ১০ টা থেকে ১২টা পর্যন্ত অভিযান চালিয়ে ঘরের ভেতর থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করে।এর মধ্যে চাইনিজ কুড়াল, চাকু, চাপাতি, একাদিক রামদা, কিরিচ, বল্লম, হাতুরি, অস্ত্র বানানোর ড্রিল মেশিন, করাতসহ আরও অনেক অস্ত্র।ওসি আরও বলেন, গুরুদয়াল কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক তাকবীর উদ্দিন রকিব বেশ কিছুদিন আগে বাসাটি ফারুক মিয়ার কাছ থেকে ভাড়া নেয়।
রকিব ভাড়া বাসায় তার অঙ্গসংগঠনের লোকজনদের নিয়ে অস্ত্র তৈরি করে ও নাশকতা সৃষ্টি করার জন্য পরিকল্পনা করে এবং এখান থেকে পরিকল্পনা করে এই শহরে একটি অস্থিতিশীলতা সৃষ্টি করবে বলে পুলিশের কাছে তথ্য ছিল।রকিব ও তার সহযোগীরা পুলিশের উপস্থিতি বুঝতে পেরে পালিয়ে গেলেও তার ব্যবহৃত স্ট্রেচার (হাতে ভর দিয়ে হাঁটার যন্ত্র), রকিবের পোস্টার পাওয়া গেছে।এতে ধারণা করা যাচ্ছে রকিব ও তার অঙ্গসংগঠনের লোকজন এখানে জমায়েত ছিল। গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও তিনি জানান।
error: Content is protected !!