হোম » অপরাধ-দুর্নীতি » বেগমগঞ্জে চিংড়িতে বিষাক্ত রাসায়নিক জেলি পুশ করায় এক মাছ ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা 

বেগমগঞ্জে চিংড়িতে বিষাক্ত রাসায়নিক জেলি পুশ করায় এক মাছ ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা 

মোহাম্মদ হানিফ, নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীর গোলাবাড়িয়া মাছ বাজার পরিদর্শনে যায় ভ্রাম্যমাণ আদালত। সম্প্রতি বেশ কয়েকটি মাছের আড়তে অভিযান চালায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভ্রাম্যমাণ আদালত।
এসব অভিযানের মাধ্যমে বেরিয়ে এসেছে যে অভ্যন্তরীণ বাজারে  জেলি-যুক্ত চিংড়ি বিক্রি করা হচ্ছে।এই সময়  চিংড়ির শরীরে বিষাক্ত রাসায়নিক ও জেলি পুশ করায় এক মাছ ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ২০ কেজি জেলি যুক্ত চিংড়ি জব্দ করা হয়। পরে সেসব চিংড়ি মাটিতে পুঁতে ফেলা হয়।
সোমবার (১৬ অক্টোবর) দুপুরে উপজেলার চৌমুহনীর গোলাবাড়িয়া মাছ বাজারে এ অভিযান পরিচালনা করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফ আল জিনাত।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, মা ইলিশ সংরক্ষণ অভিযানের অংশ হিসেবে বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীর গোলাবাড়িয়া মাছ বাজার পরিদর্শনে যায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় কোনো ইলিশ পাওয়া না গেলেও ক্ষতিকর জেলি পুশকৃত চিংড়ি পাওয়া যায়। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভাই ভাই মৎস্য আড়তের মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয় এবং প্রায় ২০ কেজি জেলি পুশকৃত চিংড়ি জব্দ করে মাটিতে পুঁতে বিনষ্ট করা হয়। এ সময় বেগমগঞ্জের সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মো. আলমগীর হোসেন, উপজেলা মৎস্য দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন ।
উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফ আল জিনাত  বিষয়টি নিশ্চিত করেন।
তিনি বলেন, চিংড়ি মাছের ওজন বাড়ানোর জন্য জেলি ঢুকিয়ে মাছ বিক্রি করেন অসাধু ব্যবসায়ীরা। এই জেলিযুক্ত মাছ খেলে পাকস্থলী, কিডনির রোগসহ শরীরে নানা জটিলতার সৃষ্টি হতে পারে। তাই অভিযান পরিচালনা করে এক ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা এবং মাছ জব্দ করে মাটিতে পুঁতে ফেলা হয়েছে। জনস্বার্থে নিয়মিত এমন অভিযান চলবে বলেও তিনি জানান।
error: Content is protected !!