হোম » অপরাধ-দুর্নীতি » বগুড়ায় এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁস: গ্রেফতার ৪

বগুড়ায় এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁস: গ্রেফতার ৪

এম এ রাশেদ: বগুড়ায় এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের নাটক সাজিয়ে অর্থ আদায়কারি চক্রের হোতাসহ চারজনকে গ্রেপ্তার করেছে জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)।

রোববার (৩০ এপ্রিল) বিকাল সোয়া ৪ টার দিকে ধুনট উপজেলার জোড়খালি হাফেজখানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

এসময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত একটি ল্যাপটপ ও চারটি মোবাইল উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, বগুড়ার ধুনট উপজেলার জোড়খালি এলাকার সালমান ইসলাম, রাইসুল ইসলাম, আহসান হাবীব এবং আ. মমিন।

এদের মধ্যে সালমান এই চক্রের হোতা এবং বাকি সবাই সহযোগী। এছাড়া তারা সবাই বিভিন্ন কলেজের শিক্ষার্থী।

সোমবার (০১ মে) দুপুর সাড়ে ১২টার দিকে নিজ কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী।

পুলিশ সুপার বলেন, ‘গ্রেপ্তারকৃতরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘JSC/ssc All Questions out’ নামে পেজ খুলে আগের বছরের এসএসসি পরীক্ষার প্রশ্নের ছবির উপরের কাটা অংশ পোস্ট করে। এই প্রশ্ন নিতে তাদের ওই পেজে যোগাযোগ করতে বলেন। পরে আগ্রহীরা হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত করে তাদের ভিন্ন দুইটি বিকাশ নম্বর পাঠিয়ে আড়াই থেকে তিন হাজার টাকা দিতে বলে। পরে বিষয়টি জেনে গোয়েন্দা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।’

তিনি আরও বলেন, ‘গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২২(২)/২৩(২) ধারায় মামলা হয়েছে। তাদের এই চক্রের সাথে আরও কেউ জড়িত আছে কিনা এজন্য তাদের জিজ্ঞাসাবাদ এবং তদন্ত অব্যাহত রয়েছে।’

ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) স্নিগ্ধ আখতার, বগুড়া সদর থানার ওসি নূরে আলম সিদ্দিকী এবং ডিবির ওসি সাইহান ওলিউল্লাহ উপস্থিত ছিলেন।

error: Content is protected !!