হোম » অপরাধ-দুর্নীতি » বগুড়ার শেরপুরে দুটি দই কারখানার দুই লক্ষ টাকা জরিমানা

বগুড়ার শেরপুরে দুটি দই কারখানার দুই লক্ষ টাকা জরিমানা

বগুড়া প্রতিনিধিঃ বুধবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উপপরিচালক ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এ এইচ এম আসিফ বিন ইকরাম এর নেতৃত্বে “স্বরপাতা দই ঘর” শেরপুর, ও  “রিংকী সুইটস” শেরপুর, মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়।
উক্ত কারখানা দুটি পরিদর্শনকালে অত্যন্ত নোংরা ও অপরিষ্কার অবস্থায় দই ও মিষ্টি তৈরি করতে দেখা যায়। এসময় আনুমানিক ১৫ কেজি পঁচা, গন্ধযুক্ত ও ফাঙ্গাসযুক্ত মাওয়া, দুগ্ধজাত পণ্যের সাথে রাখা কাঁচা মাছ জব্দ ও ধ্বংস করা হয়।
এসকল অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ অনুযায়ী উক্ত দুইটি প্রতিষ্ঠানকে এক লক্ষ টাকা করে মোট দুই  দুই লক্ষ টাকা অর্থদণ্ড আরোপ ও তাৎক্ষণিক আদায় করা হয়। এসময় “স্বরপাতা দই ঘর” শেরপুর, “রিংকী সুইটস” শেরপুর, বগুড়া কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।
প্রতিষ্ঠান কর্তৃপক্ষ নিরাপদ খাদ্য আইন ২০১৩ এবং বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ প্রদত্ত নির্দেশনা আগামী ১ মাসের মধ্যে প্রতিপালন করবে মর্মে মুচলেকা প্রদান করেন। অভিযানকালে মো: রাসেল, নিরাপদ খাদ্য অফিসার রাম চন্দ্র সাহা, নিরাপদ খাদ্য পরিদর্শক, বগুড়া সদর তাহমিনা আক্তার, নিরাপদ খাদ্য পরিদর্শক, শেরপুর, বগুড়া ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অন্যান্য সাপোর্ট স্টাফ উপস্থিত ছিলেন। এসময় নিরাপত্তার দায়িত্বে ছিলেন র‍্যাব বগুড়ার চৌকস টিম।
error: Content is protected !!