হোম » অপরাধ-দুর্নীতি » সিসিটিভি ফুটেজে চিহিৃত- বগুড়ার শিবগঞ্জে সরকারি গাছ কর্তনের অভিযোগে ব্যবস্থা নেওয়ার দাবি

সিসিটিভি ফুটেজে চিহিৃত- বগুড়ার শিবগঞ্জে সরকারি গাছ কর্তনের অভিযোগে ব্যবস্থা নেওয়ার দাবি

রায়হানুল ইসলাম, বগুড়া থেকে : শিবগঞ্জ উপজেলা আটমুল ইউনিয়নের ভাইয়েরপুকুর হতে কুঁড়াহার রাস্তায় ভাইয়েরপুকুর বাজারের অদুরে রাস্তার পশ্চিম পার্শ্বে পাইকড় গাছ কর্তনের অভিযোগ উঠেছে।
তবে অভিযুক্তকে চিহিৃত করতে না পারায় ধোঁয়াশার সৃষ্টি হলেও অবশেষে তা কেটে গেছে সিসিটিভি ফুটেজের মাধ্যমে। তারপর প্রশাসনের নিকট সুব্যবস্থা না পাওয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন এলাকাবাসী। সরজমিনে গিয়ে এলাকাবাসী সূত্রে ও সিসিটিভি ফুটেজে দেখা যায়, ভাইয়ের পুকুর হাটের পার্শ্বে ভাইয়েরপুকুর-কুঁড়াহার রাস্তার সরকারি  পাইকড় গাছটি এলাকার প্রভাবশালী বড় বেলঘরিয়া গ্রামের আব্দুস সাত্তারের পুত্র বুলবুল দোকান ঘর নির্মাণের অভিসন্ধিতে গাছটির শিকড় কেটে ফেলে। পূর্বেও বুলবুল অবৈধ ভাবে হাটের সরকারি জায়গা পেশি শক্তি ব্যাবহার করে ঘর নির্মান করেছে জানা গেছে।
অভিযুক্ত বুলবুল জানান, গত ১৫/২০ দিন আগে পাইকড়ের গাছের গোড়ায় বালু রাখার জন্য পুরাতন দোকানের বাঁশ ও কাঠের খুটি অপসরণের করতে কোদাল ও কুড়াল দিয়ে কাজ করেছি । সে সময় পাইকড় গাছের শিকড় কেটেছে কিনা? আমি বলতে পারিনা। গাছ কাটার বিষয়ে ২৩ জানুয়ারি আটমুল ইউনিয়ন ভূমি কর্মকর্তা সেলিম রেজা সাথে কথা বললে তিনি বলেন, গাছ কাটার বিষয়ে তিনি জেনেছেন এবং গাছটির ব্যাপারে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহনের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। এ বিষয়ে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার বলেন বিষয়টি আমার জানা নেই। তবে বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।
error: Content is protected !!