হোম » সারাদেশ » প্রধানমন্ত্রীর কক্সবাজারে আগমন: মাতারবাড়ির জনসভায়  লোকে লোকারণ্য   করতে চায় আ.লীগ

প্রধানমন্ত্রীর কক্সবাজারে আগমন: মাতারবাড়ির জনসভায়  লোকে লোকারণ্য   করতে চায় আ.লীগ

মোহাম্মদ খোরশেদ হেলালী কক্সবাজার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা পর্যটনশহর কক্সবাজারে এর আগে এসেছিলেন ২০২২ সালের ৭ ডিসেম্বর। ১১ মাস পর শনিবার (১১ নভেম্বর) কক্সবাজার আসছেন তিনি। এদিন দোহাজারী-কক্সবাজার রেলপথে ট্রেন চলাচল উদ্বোধন ও মহেশখালীর মাতারবাড়িতে জনসভায় প্রধান অতিথি থাকার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।
কক্সবাজার শহরের অদূরে সদর উপজেলার চান্দের পাড়ায় গড়ে তোলা হয়েছে ঝিনুক আকৃতির দেশের প্রথম আইকনিক রেল স্টেশন। এ স্টেশনের পাশে রেলপথে ট্রেন চলাচল উদ্বোধনের জন্য সুধীসমাজের আয়োজিত অনুষ্ঠানে প্রায় ৫ হাজার মানুষ উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে। এদিন বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রী বহুল প্রতিক্ষিত ট্রেন চলাচল উদ্বোধন করবেন। দুপুরে মহেশখালী উপজেলার মাতারবাড়িতে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।
কক্সবাজার জেলা আওয়ামী লগের সাবেক সহসভাপতি রেজাউল করিম বলেন, ‘জনসভায় ৫ লাখ জনসমাগমের প্রস্তুতি চলছে। প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে পুরো জেলায় উৎসব শুরু হয়েছে। দ্বাদশ নির্বাচনকে সামনে রেখে এ জনসভায় খুবই গুরুত্বপূর্ণ।’
কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগ নেতা মো. মাহাবুবুর রহমান চৌধুরী বলেন, ‘মহেশখালীর মাতারবাড়ির জনসভায় জেলার ৯ উপজেলার নেতাকর্মীদের ওয়ার্ড পর্যায়ে সর্বাত্মক প্রস্তুতি নেওয়ার জন্য বলা হয়েছে। এরই প্রেক্ষিতে বিভিন্ন উপজেলার নেতাকর্মীরা ইতোমধ্যে প্রস্তুতি সম্পন্ন করেছে।’
মহেশখালী কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেকউল্লাহ রফিক বলেন, ‘প্রধানমন্ত্রী দেশের বড় বড় প্রকল্পগুলো মাতারবাড়িতে বাস্তবায়ন করছেন বলে আমরা সৌভাগ্যবান। এই উপহারের জন্য দ্বীপ উপজেলা মহেশখালী ও কুতুবদিয়ার মানুষ প্রধানমন্ত্রীর কাছে চির কৃতজ্ঞ। তাই কৃতজ্ঞতাস্বরূপ আগামী শনিবার ১১ নভেম্বর প্রধানমন্ত্রীর জনসভায় দুই দ্বীপ উপজেলার অন্তত ৩ লাখ মানুষ ছাড়াও পার্শ্ববর্তী উপজেলাগুলো থেকে হাজার হাজার মানুষ যোগ দেবেন।’
চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আ.লীগের সভাপতি জাফর আলম বলেন, ‘মাতারবাড়ি প্রধানমন্ত্রীর জনসভায় আমার নির্বাচনী এলাকা থেকে অর্ধলক্ষাধিক মানুষ যোগ দেবেন বলে আশা করছি। ইতোমধ্যে চকরিয়া, পেকুয়া ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলার ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা সংগঠনের বর্ধিত সভা ডেকে প্রস্তুতি নিয়েছে।’
প্রধানমন্ত্রীর কক্সবাজার সফর উপলক্ষে চলছে প্রশাসনের প্রস্তুতিও। প্রধানমন্ত্রীর বিশেষ নিরাপত্তা টিমের সদস্যরা কক্সবাজারে এসে পৌঁছেছেন।
এর আগে গত বছরের ৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী সর্বশেষ কক্সবাজার সফর করেন। ওই সময় তিনি কক্সবাজারে ১৯৬৩ দশমিক ৮৬ কোটি টাকা ব্যয়ে ২৯টি প্রকল্পের উদ্বোধন ও চারটি নতুন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন এবং ইনানীতে আটাশ দেশের চারদিনের নৌ মহড়ার উদ্বোধন করেন।
টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর সেটি ছিল তার প্রথম কক্সবাজার সফর। এর আগে ২০১৭ সালের ৬ মে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ উদ্বোধনকালে তিনি সর্বশেষ কক্সবাজার সফর করেছিলেন। এছাড়া গতবছর ৩১ মার্চ উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন উপলক্ষে “উন্নয়নের নতুন জোয়ার, বদলে যাওয়া কক্সবাজার” প্রতিপাদ্য নিয়ে কক্সবাজারে আয়োজিত একটি জাতীয় অনুষ্ঠানে ভার্চুয়ালি  যোগ দিয়েছিলেন। ১৮ মে ভার্চুয়ালি উপস্থিত থেকে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) ভবন উদ্বোধন করেন।
এবারের সফরে প্রধানমন্ত্রী ৭টি বড় প্রকল্পসহ মোট ১৫টি প্রকল্পের উদ্বোধন করবেন এবং  ভিত্তি প্রস্তর স্থাপন করবেন আরও  ৪টি প্রকল্পের।
error: Content is protected !!