হোম » সারাদেশ » আলফাডাঙ্গা পৌরসভায় ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা সপ্তাহ উদ্বোধন করলেন মেয়র

আলফাডাঙ্গা পৌরসভায় ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা সপ্তাহ উদ্বোধন করলেন মেয়র

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধিঃ ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান সপ্তাহ (২৯ অক্টোবর-৪ নভেম্বর) উপলক্ষে ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভা কর্তৃক গৃহীত নানা কর্ম পরিকল্পনার উদ্বোধন করা হয়েছে।
রোববার (২৯ অক্টোবর) বিকালে পৌর এলাকার ৭নং ওয়ার্ডের মালোপাড়া এলাকায় এ কর্ম পরিকল্পনার আনুষ্ঠানিক উদ্বোধন করেন, আলফাডাঙ্গা পৌরসভার মেয়র মো. আলী আকসাদ ঝন্টু।
কর্ম পরিকল্পনার শুরুর প্রথম দিনে ফগার মেশিনের মাধ্যমে মশকনিধন, বদ্ধ পানি নিষ্কাশন, ঝোপঝার পরিস্কার, বিষাক্ত জীবানুনাশক পাউডার ছিটানো ও ডেঙ্গু সচেতনতায় লিফলেট বিতরণ করা হয়।
এসময় অন্যদের মধ্যে আলফাডাঙ্গা পৌর নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান, পৌর প্রশাসনিক কর্মকর্তা হারুনার রশীদসহ কাউন্সিলর ও পৌর কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
আলফাডাঙ্গা পৌরসভার মেয়র মো. আলী আকসাদ ঝন্টু জানান, ‘ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশার বংশ বিস্তার রোধে প্রজনন স্থান নষ্ট করার জন্য সচেতনতা তৈরির লক্ষে ২৯ অক্টোবর থেকে আগামী ৪ নভেম্বর পর্যন্ত সপ্তাব্যাপী পরিচ্ছন্নতা কার্যক্রম চলবে। পরিচ্ছন্নতা অভিযানে পৌর এলাকার হটস্পটে এডিস মশা এবং মশার প্রজনন স্থানগুলোতে শনাক্ত ও নির্মূলসহ ঘরবাড়ি ও প্রতিষ্ঠান পরিদর্শন করে সকলকে সচেতন করা হবে। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক কর্মসূচি পরিচালনা করা হবে।’
error: Content is protected !!