হোম » সারাদেশ » আলফাডাঙ্গায় ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক সহায়তা দিলো দোলন

আলফাডাঙ্গায় ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক সহায়তা দিলো দোলন

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধিঃ ফরিদপুরের আলফাডাঙ্গায় প্রবল ঝড়ে ক্ষতিগ্রস্ত দেড় শতাধিক পরিবারকে আর্থিক সহায়তা দিয়েছে সমাজ সেবামূলক সংস্থা কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন।
রোববার দুপুরে উপজেলার টগরবন্দ ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এক অনুষ্ঠানের মাধ্যমে ক্ষতিগ্রস্তদের হাতে এ সহায়তা তুলে দেন ফাউন্ডেশনটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সহ-সভাপতি ও ঢাকা টাইমস সম্পাদক আরিফুর রহমান দোলন।
আর্থিক সহয়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আরিফুর রহমান দোলন বলেন, আপনারা অনেকেই আমাকে এমপি হিসেবে দেখতে চান। কিন্তু আমি এমপি হওয়ার জন্য কাজ করি না। আমি মানুষের সেবা করার জন্য কাজ করি। আমার পূর্বপুরুষ মরহুম কাঞ্চন মুন্সী মানুষের সেবায় সারাজীবন নিয়োজিত ছিলেন। আমিও জীবনের শেষ দিন পর্যন্ত মানুষের সেবায়, আপনাদের সেবায় কাজ করতে চাই।
তিনি আরও বলেন, আমার স্লোগান হচ্ছে মানুষের কাছে, মানুষের পাশে। আজকে যেমন আমি আপনাদের মাঝে এসেছি; একইভাবে ঘূর্ণিঝড়ে আমার এই আলফাডাঙ্গা উপজেলার, বোয়ালমারী উপজেলার ও মধুখালী উপজেলার যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন আমি ব্যক্তিগতভাবে যতটুকু পারি তাদের পাশে থাকবো। আজ টগরবন্দ দিয়ে শুরু করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন।
অনুষ্ঠানে টগরবন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মিয়া আসাদুজ্জামানের সভাপতিত্বে ও টগরবন্দ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী কামরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা পারভীন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আশরাফ উদ্দিন তারা, ইকবাল হাসান চুন্নু, কেন্দ্রীয় কৃষক লীগ নেতা শেখ শওকত হোসেন, কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ইঞ্জিনিয়ার মাহমুদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সেলিম রেজা, টগরবন্দ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শেখ শাহীদুজ্জামান, গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোনায়েম খান, উপজেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক নাজমুল ইসলাম রানা প্রমুখ।
এরপর ঝড়ে ক্ষতিগ্রস্ত ইউনিয়নের বড়বাগ এতিমখানা মাদ্রাসা পরিদর্শন করেন তিনি। এসময় মাদ্রাসা কমিটির হাতেও আর্থিক অনুদান তুলে দেন দোলন।
উল্লেখ্য, গত ৫ অক্টোবর দুপুরে মাত্র এক মিনিটে এ ঝড়ের ঘটনা ঘটে। ঝড়ে উপজেলার দুইটি ইউনিয়নের বিভিন্ন গ্রাম লণ্ডভণ্ড হয়ে যায়। এতে দেড় শতাধিক ঘরবাড়ি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। অসংখ্য গাছপালা উপড়ে পড়ে।
error: Content is protected !!