হোম » সারাদেশ » রৌমারীতে বিদ্যালয়ের নিয়োগ বানিজ্যের প্রতিবাদে এলাবাসীর  মানববন্ধন  

রৌমারীতে বিদ্যালয়ের নিয়োগ বানিজ্যের প্রতিবাদে এলাবাসীর  মানববন্ধন  

কুড়িগ্রাম প্রতিনিধি: রৌমারীর টাপুরচর বালুরগ্রাম উচ্চ বিদ্যালয়ের নিয়োগ বানিজ্যের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে এলাকাবাসী। গতকাল রোববার (১৫ অক্টোবর)সকাল ১১ টার দিকে এলাকাবাসির উদ্যেগে রৌমারী উপজেলার টাপুরচর হাজিরহাট বাজারে এ বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করা হয়। ঘন্টাব্যাপি এ বিক্ষোভ সমাবেশে প্রায় তিন শতাধিক এলাকাবাসী অংশগ্রহণ করেন।
 এতে বক্তব্য দেন প্রভাষক মিজানুর রহমান, ইউপি সদস্য আজিজুল হক, আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ, ম্যানেজিং কমিটির সদস্য নরুল  হোদা, আশরাফ আলী, সায়েদুল ইসলাম, স্বাধীন মিয়া, আশরাফুল ইসলাম, মোখলেছুর রহমান, রোকনুদৌলা, শামীম আহমেদ, লাল বাদশাসহ অনেকেই। বক্তারা প্রধান শিক্ষক ও সভাপতির যোগসাজসে নিয়োগ বানিজ্যের অভিযোগ তোলেন তারা। তারা আরো বলেন, ৭২ ঘন্টার আলটিমেটাম এর মধ্যে কোন ব্যবস্থা না নিলে বড় ধরনের আন্দোলনের হুশিয়ারী দেয়া হয়।
বক্তরা বলেন, প্রধান শিক্ষক ও সভাপতি মিলে মোটা অংকের অর্থের বিনিময়ে পছন্দের প্রাথর্ীকে নিয়োগ দেয়। ১১ মাস ধরে এ নিয়োগের তথ্য গোপন রাখা হয়। নিয়োগ বিজ্ঞপ্তির দেয়ার পর নিয়ম রয়েছে বিদ্যালয়ের নোটিশ বোর্ডে বিজ্ঞপ্তিটি টাঙানো। কিন্তু প্রধান শিক্ষক তা করেননি। একই সাথে ম্যানেজিং কমিটির সভাপতিকে বারবার কমিটিতে রেখে এসব অপকর্ম করেন প্রধান শিক্ষক। তাই সভাপতি ও প্রধান শিক্ষককের অপসারণ ও গোপন নিয়োগপ্রাপ্তদের নিয়োগ বাতিল দাবি করেন এলাকাবাসী। তারা আরও বলেন, গোপন নিয়োগ বানিজ্য ফাঁস হওয়ায় অভিযুক্ত প্রধান শিক্ষক আব্দুল গনি প্রায় ১৫ দিনে ধরে বিদ্যালেয় অনপস্থিত। এবিষয়ে তাঁর বিরুদ্ধে সংশ্লিষ্ট কতর্ৃপক্ষ কোন ধরনের ব্যবস্থা নেননি। যারফলে  বিদ্যালয়ের শিক্ষার মান নিয়ে প্রশ্ন তুলেছেন বিক্ষোভকারীরা।
ম্যানেজিং কমিটির একাধিক সদস্যদের সঙ্গে কথা বললে তারা জানান, আমাদের স্বাক্ষর জাল করে এ অবৈধ নিয়োগ দিয়েছেন প্রধান শিক্ষক। এ ঘটনায় সভাপতিও জড়িত রয়েছে। বিষয়টি নিয়ে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দেয়া হয়েছে।প্রধান শিক্ষক আব্দুল গনি এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি নিয়োগ বানিজ্যের কথা অশিকার করে বলেন, আমি নিতিমালা অনুযায়ী নিয়োগ দিয়েছে। তবে বাদপড়া প্রার্থীরা মিলে এ মানব বন্ধন করেছে।
error: Content is protected !!