হোম » সারাদেশ » ধুনটে প্রতিপক্ষের মারপিটে মসজিদের ইমামসহ আহত ৪

ধুনটে প্রতিপক্ষের মারপিটে মসজিদের ইমামসহ আহত ৪

এম এ রাশেদ, বগুড়া জেলা প্রতিনিধি : বগুড়ার জমি সংক্রান্ত পূর্ব শত্রুতা জের ধরে প্রতিপক্ষের মারপিটে মসজিদের ইমামসহ ৪ জন আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

গত মঙ্গলবার (১০ই অক্টোবর) সকাল অনুমান ৮টার দিকে জোড়খালী গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহতরা হলেন- উপজেলার গোসাইবাড়ি ইউনিয়নের জোড়খালী গ্রামের মৃত আফসার মন্ডল এর ছেলে বাদশা মন্ডল  (৫০), তাহার ছেলে গোসাইবাড়ি কলেজ পাড়া জামে মসজিদের পেশ ইমাম মোঃ আমিনুল হোসেন (২৬), মেয়ে মোছাঃ হুমায়রা খাতুন (১৬) ও বড় মেয়ের ছেলে মোঃ আব্দুর রহমান (৮)। মসজিদের পেশ ইমাম মোঃ আমিনুল হোসেন বাদী হয়ে  মঙ্গলবার বিকাল অনুমান ৫টার দিকে ২০ জনকে আসামী করে ধুনট থানায় লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, জমি জমা সংক্রান্ত ও পূর্ব শত্রুতার জের ধরে দীর্ঘদিন থেকে প্রতিবেশী মৃত আশরাফ আলী এর ছেলে আবু তালহা ও শফিকুল ইসলাম এর ছেলে রাবিন সঙ্গে বাড়ির জমি-জমা নিয়ে বিরোধ চলে আসছে। ঘটনার দিন সকাল অনুমান ৮টার দিকে পূর্ব পরিকল্পিত ভাবে হাতে বাঁশের লাঠি, লোহার রড়, ধারালো ছোরা, দা, রামদা, সাবল, হাঁসুয়া, ইত্যাদি দেশীয় অস্ত্র সস্ত্র সজ্জিত হয়ে আবু তালহা (৩০), রাবিন (৩০),  শফিকুল ইসলাম (৫০), মিথুন (২৮), নুরুন্নবি (৫৫), কালাম মন্ডল (৩৫), সাত্তার (৬০), আজগর আলী (৪৫), আশিক মন্ডল (২৩), হাসান আলী (১৮), মাহমুদুর মন্ডল (১৯), মিনতি খাতুন (৫০), আয়েশা খাতুন (৪০), রোজিনা খাতুন (৫০), লিলি খাতুন (৩০), ফিরোজা খাতুন (৫৫), মাজেদা খাতুন (৩৫), ফরিদ( ৪০), আছিয়া খাতুন (২২), ও মৌসুমী খাতুন (৩২), দলবদ্ধ হইয়া বাদশা মন্ডলের ঘরের মধ্যে ঢুকে তাদেরকে মারপিট করে ঘরের আসবার পত্র ভাঙচুর করে ওর টাকা স্বর্ণালংকার নিয়ে যায় বলে জানান গোসাইবাড়ি কলেজ পাড়া মসজিদের পেশ ইমাম মোঃ আমিনুল হোসেন।

আহত বাদশা মন্ডল ও মেয়ে হুমায়রা খাতুন ও বড় মেয়ের ছেলে আব্দুর রহমান ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে গিয়ে প্রাথমিক চিকিৎসা নেন এবং তাহার ছেলে গোসাইবাড়ি কলেজ পাড়া মজিদের পেশ ইমাম মোঃ আমিনুল হোসেন কে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করেন। কিন্তু তার অবস্থা অতি গুরুত্বপূর্ণ হয় উন্নত চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন হয়।

এ বিষয়ে প্রতিপক্ষ আবু তালহা, রাবিন, শফিকুল ইসলাম সংবাদ কর্মীদের জানান, আমরা তাদেরকে কোন মারপিট করিনি।      বাদশা মন্ডল আমাদের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে ১১ জনকে আসামী করে একটি মিথ্যা মামলা দায়ের করে ওই মামলার হাজিরা দেওয়ার জন্য আমারা এক সঙ্গে বাড়িতে থেকে যাওয়ার সময় তাহার বাড়ির সামনে যাহা মাত্রই বাদশা মন্ডল ও তাহার মেয়ে ছেলে আমাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন, তখন তাদের গালিগালাজের নিষেধ করিলে, তাহারা তখন নিজেদের ঘরের আসবার পত্র এলোমেলো করে বলেন, তোদের বিরুদ্ধে আরেকটি মামলা দায়ের করব বলে ব্লেড দিয়ে নিজের হাত পা কেটে থানায় গিয়ে আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের করে।

ধুনট থানার উপ – পরিদর্শক (এসআই) মোঃ আব্দুল মতিন বলেন, গোসাইবাড়ি কলেজ পাড়া মজিদের পেশ ইমাম ও জোড়খালী গ্রামের মোঃ আমিনুল হোসেন মারপিটের ঘটনায় অভিযোগ পেয়েছি, তদন্তসাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

error: Content is protected !!