হোম » সারাদেশ » ভেড়ামারায় বিএনপির নেতাকর্মীর নামে মামলা 

ভেড়ামারায় বিএনপির নেতাকর্মীর নামে মামলা 

জাহিদ হাসান: কুষ্টিয়ার ভেড়ামারায় সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪২ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া ও সভাকে কেন্দ্র করে পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে ধাওয়া ও পাল্টা ধাওয়াসহ সংঘর্ষের ঘটনা ঘটে। 
পুলিশের কাজে বাঁধা, ভাংচুর এবং নাশকতা কাজে জড়িত থাকার অভিযোগে বিএনপির ৩৬ জন নেতাকর্মীর নামেসহ আরও একশো থেকে দেড়শো জনকে অজ্ঞাতনামা আসামী করে মামলা করা হয়েছে।
গতকাল বুধবার (৩১শে মে) দুপুরে এসআই মো. মহিদুল ইসলাম ভেড়ামারা থানায় মামলাটি করেন।
এরমধ্যে ঘটনার দিন মঙ্গলবার (৩০শে মে) চারজনকে আটক করা হয়। বুধবার তাদেরকে আদালতে সোপর্দ করা হয়।
আসামির মধ্যে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট তৌহিদুল ইসলাম আলম, উপজেলা সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আল হোসাইন সোহাগ, সাবেক সাধারণ সম্পাদক রোকন উজ্জামান, যুবদলের সদস্য সচিব নজিবুল হক সুমন, পৌর যুবদলের যুগ্ম আহবায়ক মোশাররফ হোসেন সহ বাকী আসামীরা বিএনপি ও অঙ্গ সংগঠনের বিভিন্ন কমিটিতে রয়েছে বলে জানা গেছে।
এরমধ্যে সুলতান হোসেন, সিহাবুল হক, মোস্তাফিজুর রহমান, শোভন মন্ডল নামে চারজনকে মঙ্গলবার ঘটনার দিনই আটক করা হয়।
ভেড়ামারা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, পুলিশের কাজে বাধা ও নাশকতার অভিযোগে বিএনপির ৩৬ জন নেতাকর্মীর নামে মামলা হয়েছে। আটক চারজনকে বুধবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
এদিকে মঙ্গলবারের ঘটনায় বিএনপি নেতৃবৃন্দ জাসদের নেতাকর্মীরা হামলা ও ভাংচুরের ঘটনায় জড়িত হয় এমন অভিযোগের প্রতিবাদে গতকাল বুধবার (৩১শে মে) বিকেলে বিক্ষোভ মিছিল ও বাসষ্টান্ডে প্রতিবাদ সভা করেছে জাসদ।
error: Content is protected !!