হোম » সারাদেশ » সাবেক কাউন্সিলর শিক্ষানুরাগী সামসুদ্দিন আহমেদ দর্জী আর নেই

সাবেক কাউন্সিলর শিক্ষানুরাগী সামসুদ্দিন আহমেদ দর্জী আর নেই

এম হিরন প্রধান : রাজধানীর মহাখালী ওয়্যারলেস গেইটের ঐতিহ্যবাহী দর্জী পরিবারের সন্তান, মহাখালী কেন্দ্রীয় মসজিদের মুতাওয়াল্লি ও সভাপতি, মহাখালী মডেল হাই স্কুল পরিচালনা কমিটিরি বার-বার নির্বাচিত সভাপতি ও শিক্ষানুরাগী আলহাজ্ব সামসুদ্দিন দর্জী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়ে ছিলো ৮৯ বছর।

২ মে মঙ্গবার বিকাল ২.৩০ মিনিটে বার্ধক্যজনিত কারণে রাজধানীর মহাখালী ওয়্যারলেস গেইট তার নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। শামসুদ্দিন আহমেদ স্ত্রী, ৩ পুত্র, ৫ মেয়ে-সহ বহু আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মহাখালী কেন্দ্রীয় মসজিদের মুতাওয়াল্লি ও সভাপতি, মহাখালী মডেল হাই স্কুল পরিচালনা কমিটিরি সভাপতি ছাড়াও শামসুদ্দিন আহমেদ ডিএনসিসি’র ২০নং ওর্ডের সাবেক নির্বাচিত কাউন্সিলর ছিলেন।

উল্লেখ্য, শামসুদ্দিন আহমেদের বাবা আব্দুল হামিদ দর্জীর দানকৃত জমির উপর রয়েছে, আলহাজ্ব আব্দুল হামিদ দর্জী সরকারি প্রাথমিক বিদ্যালয়, মহাখালী কেন্দ্রীয় মসজিদ, মহাখালী মডেল হাই স্কুল-সহ বহু শিক্ষা ও সমাজিক প্রতিষ্ঠান।

শামসুদ্দিন আহমেদের মৃত্যুতে এলাকায় শোকের ছায়ানেমে আসে, মৃত্যু সংবাদ ছড়িয়ে পরলে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, স্কুলের শিক্ষক ছাত্র/ছাত্রী-সহ ও এলাকার সর্ব সাধারণ মানুষ তার বাড়িতে আসতে থাকে। শামসুদ্দিন আহমেদের ছেলে রাশিদুল ইসলাম মুন্না বর্তমানে আলহাজ্ব আব্দুল হামিদ দর্জী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি।

আলহাজ্ব সামসুদ্দিনের মৃত্যুতে মহাখালী মডেল হাই স্কুল পরিচালনা কমিটিরি সভাপতি মজিবুর বহমান গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। অন্যদিকে, মহাখালী মডেল হাই স্কুল ও আলহাজ্ব আব্দুল হামিদ দর্জী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বর্তমান পরিচালনা কমিটির সদস্যগন ও শিক্ষকবৃন্দ গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

মরহুমের নামাজে জানাজা বাদ এশা মহাখালী কেন্দ্রীয় মসজিদে অনুষ্ঠিত হয়।বাদ এশা নামাজে জানাজা শেষে পরিবারিক কবরস্থানে আলহাজ্ব সামসুদ্দিনের কবরস্থ করা হয়েছে।

error: Content is protected !!