হোম » সারাদেশ » মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম মরজত আলী মাস্টার এর ২৩তম মৃত্যুবার্ষিকী আজ

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম মরজত আলী মাস্টার এর ২৩তম মৃত্যুবার্ষিকী আজ

শাহজাহান সাজু : আজ ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের এই দিনে হোসেনপুর উপজেলা আওয়ামী লীগের আজীবন সভাপতি মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক মরজত আলী মাষ্টার সাহেবের ২৩তম মৃত্যু বার্ষিকী।
তিনি কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী গুরুদয়াল সরকারী কলেজে অধ্যায়নরত অবস্থায় বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের রাজনীতিতে যোগদান করেন। পরবর্তীতে ছাত্র জীবন শেষ করে শিক্ষকতা কে পেশা হিসাবে গ্রহন করেন। ১৯৭০ সালে তিনি হোসেনপুর থানা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে দায়িত্ব ভার গ্রহণ করেন এবং ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় দলের সভাপতি হিসাবে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হিসাবে দায়িত্ব পালন করেন।
তিনি মৃত্যু পর্যন্ত হোসেনপুর থানা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ১৯৭৫ সালের ১৫ আগষ্টে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যরা শহীদ হওয়ার পরবর্তীতে তৎকালীন সামরিক শাসক কতৃক নির্যাতিত হয়ে দীর্ঘ ১ বৎসর ৬ (ছয়) মাস কারাবরন করেন। জেল থেকে মুক্তি পেয়ে তিনি পুনরায় দেশ ও দলকে সুসংগঠিত করার কাজে আত্ম নিয়োগ করেন।
দলকে ভালবাসার জন্য তিনি তাহার পেশাগত দায়িত্ব হোসেনপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্ব থেকে পদত্যাগ করেন। তিনি পেশা থেকে রাজনীতিকে বেশী ভালবাসতেন বলেই এটা সম্ভব হয়েছে। যেহেতু তিনি দলকে এবং দেশকে বেশী ভালোবাসতেন সেজন্য ২৬ শে মার্চ ২০০০ সালে স্বাধীনতা দিবসের জাতীয় প্রোগ্রামে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা অবস্থায় মৃত্যুর কোলে ঢলে পড়েন।
তিনি উপজেলার জামাইল গ্রামের কৃতি সন্তান। বীর মুক্তিযোদ্ধা মরহুম মরজত আলী মাস্টারের সুযোগ্য সন্তান হোসেনপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা এড. কামরুল আহসান মিলটন জানান উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আজ ২৬ মার্চ বাদ আসর দলীয় কার্যালয়ে আমার মরহুম পিতা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতির স্মৃতির স্মরণে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।
তিনি মরহুম পিতার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করার জন্য সকলের নিকট দোয়ার আহ্বান জানিয়েছেন। মহান স্বাধীনতা দিবসের এই দিনে উপজেলা, বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ প্রবীণ রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা মরহুম মরজত আলী মাস্টারের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। সৃষ্টিকর্তা তাকে বেহেশস্ত নসীব করুক “আমিন”।
error: Content is protected !!