হোম » সারাদেশ » হরিপুরে ভিটামিন‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিত করণ সভা অনুষ্ঠিত

হরিপুরে ভিটামিন‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিত করণ সভা অনুষ্ঠিত

জসীমউদ্দীন ইতি: ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান’ এই শ্লোগানকে সামনে রেখে উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২০ ফেব্রুয়ারি) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সভা কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
 উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবুল বাসার মোঃ সায়েদুজ্জামান এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান জিয়াউল হাসান মুকুল, উপজেলা নির্বাহী অফিসার একেএম শরীফুল হক, অফিসার ইনচার্জ তাইজুল ইসলাম, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মনজুরুল ইসলাম, হরিপুর অনলাইন প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক আমাদের হরিপুর এর সম্পাদক জসীমউদ্দীন ইতিসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকাল ডাক্তার,  কর্মকর্তা-কর্মচারী বৃন্দ।
অবহিত করণ সভায় জানানো হয়, হরিপুর উপজেলায় প্রায় ২১ হাজার জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। বাংলাদেশ থেকে অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল, অপুষ্টিজনিত শিশু মৃত্যু প্রতিরোধ এবং শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে আজ ২০ ফেব্রুয়ারি সারাদেশের ন্যায় ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করা হচ্ছে।
সভায় আরও জানানো হয়, সকাল ৮টা থেকে একটানা বিকেল ৪টা পর্যন্ত উপজেলার ৬টি ইউনিয়নের ১৮টি সাবেক ওয়ার্ডের ১৪৪টি অস্থায়ী স্বাস্থ্যসেবা কেন্দ্রে এবং স্থায়ীভাবে হাসপাতালে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে এবং এক সাথে শিশুকে শালদুধ খাওয়ানোসহ স্বাস্থ্যবার্তাসমূহ প্রচার করা হবে।
৬ মাস থেকে ৫ বছর পর্যন্ত যেহেতু শিশুদের ভিটামিন ‘এ’ সমৃদ্ধ খাবার খাওয়ানো যায় না তাই এ সময়টাতে সম্পূরক ভিটামিন হিসেবে এ ক্যাপসুল খাওয়ানো হয়ে থাকে। এতে করে শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি হয়।
জনজীবনে আতঙ্ক সৃষ্টি করে এমন কোন সংবাদ পরিবেশন না করা এবং জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ব্যাপক প্রচার-প্রচারণার জন্য সব শ্রেণী পেশার মানুষের কাছে সহায়তা কামনা করেন।
error: Content is protected !!