হোম » সারাদেশ » বগুড়ার শিবগঞ্জে কৃষকের জমি বেদখল করার চেষ্টা ও প্রাণ নাশের হুমকি

বগুড়ার শিবগঞ্জে কৃষকের জমি বেদখল করার চেষ্টা ও প্রাণ নাশের হুমকি

এম এ রাশেদ: বগুড়ার শিবগঞ্জে পৌর এলাকায় এক কৃষকের  ২৯ শতক জমি বেদখলের চেষ্টা, ভয়-ভীতি ও প্রাণ নাশের হুমকি, থানায় অভিযোগ।

থানা অভিযোগ সূত্রে জানা যায়,  পৌর এলাকার বেলগাড়ী গ্রামের মৃত: ফমির উদ্দিন এর ছেলে কৃষক সলেমান প্রাং  শব্দলদিঘী মৌজার ২২৮/৯৪২ দাগের ২৯ শতক জমি পৈত্রিক সূত্রে প্রাপ্ত হয়ে চাষাবাদ করে আসছে।

কিন্তু তার ভাই আজাহার ও রঞ্জু মিয়া সহ ৮/১০ জন ওই কৃষকের জমি বেদখল করার অপচেষ্টায় লিপ্ত থাকে। এক পর্যায়ে ১৫ ফেব্রুয়ারি সকালে প্রতিপক্ষ আজাহার ও রঞ্জু মিয়া সহ ৮/১০ জন ব্যক্তি ওই কৃষকের জমি জোরপূর্বক বেদখল করার চেষ্টা করে।

এসময় কৃষক সলেমান  প্রতিপক্ষদেরকে বাঁধা নিষেধ করলে তারা ওই কৃষককে মারপিট করার জন্য ধাওয়া করে। অল্পের জন্য কৃষক প্রাণে বেঁচে গেলেও  প্রতিপক্ষরা প্রভাবশালী হওয়ায় ওই কৃষককে মারপিট সহ প্রাণ নাশের হুমকি প্রদান করে।

এব্যাপারে কৃষক সলেমান প্রাং বলেন, আমি উল্লেখিত জমি পৈত্রিক সূত্রে প্রাপ্ত হয়ে শান্তিপূর্ণ ভাবে ভোগ দখল করে আসছি। কিন্তু প্রতিপক্ষ আমার ভাইয়েরা সহ ৮/১০ জনের একটি সংবদ্ধ দল হঠাৎ করে আমার জমি বেদখল করার চেষ্টা করে। আমি বাঁধা দেওয়ায় আমাকে মারপিট সহ প্রাণ নাশের হুমকি প্রদান করে আসছে।

এ ব্যাপারে থানা অফিসার ইনচার্জ মনজুরুল আলম বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

error: Content is protected !!