হোম » সারাদেশ » লালমনিরহাটে সময় টিভির বার্তা প্রধানকে হয়রানির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

লালমনিরহাটে সময় টিভির বার্তা প্রধানকে হয়রানির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

Exif_JPEG_420

মোঃ মাসুদ রানা রাশেদ: লালমনিরহাটে “ডিজিটাল নিরাপত্তা আইনের নামে সাংবাদিক হয়রানি বন্ধ কর” প্রতিপাদ্যকে সামনে রেখে সময় টেলিভিশনের বার্তা প্রধান মুজতবা দানিশ-এর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও পুলিশি হয়রানির প্রতিবাদে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
Exif_JPEG_420
আজ বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সকাল ১১টায় লালমনিরহাট জেলা শহরের মিশন মোড় চত্ত্বরে লালমনিরহাট জেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ আয়োজনে এ প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ বেতার ও একুশে টিভির লালমনিরহাট জেলা প্রতিনিধি গোকুল রায়-এঁর সভাপতিত্বে বক্তব্য রাখেন সাপ্তাহিক আলোর মনি পত্রিকার সম্পাদক মোঃ মাসুদ রানা রাশেদ, দৈনিক প্রতিদিনের বার্তা লালমনিরহাট প্রতিনিধি এসকে সাহেদ, সময় টেলিভিশন প্রতিনিধি জে আই সমাপ্ত প্রমুখ। এ সময় লালমনিরহাটের কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তারা বলেন, সংবাদ প্রকাশ করলেই সাংবাদিকদের ডিজিটাল নিরাপত্তা আইনের জালে ফাঁসিয়ে দমানোর চেষ্টা করা হচ্ছে। আইনের দরকার আছে। তবে সেই আইনে কেন সাংবাদিকদের বারবার হয়রানি করা হচ্ছে। দ্রুত সময় টেলিভিশনের বার্তা প্রধান মুজতবা দানিশের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও পুলিশি হয়রানির সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। না হলে আগামীতে আরও কঠোর কর্মসূচি দেয়া হবে।
প্রসঙ্গত, ২০২২ সালের ৮ আগস্ট সময় টিভির স্ক্রলে ‘রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক সামসুল হকের বিরুদ্ধে ফলাফল জালিয়াতির অভিযোগ, তদন্ত চার সদস্যের কমিটি গঠন’ শিরোনামে একটি খবর প্রকাশিত হয়।
একই বছরের ২১ সেপ্টেম্বর রংপুরের সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনের ২০১৮-এর ২৫(১) (ক)/২৯ ধারায় মিথ্যা সংবাদ প্রচারের অভিযোগ এনে ৫০লাখ টাকার মানহানির অভিযোগ তুলে সময় টেলিভিশনের বার্তা প্রধান মুজতবা দানিশ ও রংপুরের ব্যুরো প্রধান রতন সরকারের বিরুদ্ধে মামলা করা হয়।
error: Content is protected !!