হোম » সারাদেশ » গ্যাসের দাম আবারো বাড়লো

গ্যাসের দাম আবারো বাড়লো

আওয়াজ অনলাইন: জ্বালানী খাতের মূল্যবৃদ্ধি দিনকে দিন অব্যাহত আছে। আবারো জ্বালানীখাতের দাম ‍বৃদ্ধি পেয়েছে। এবার গ্যাসের দাম বৃদ্ধি পেয়েছে। তবে আবাসিকে দাম বাড়েনি। শিল্প ও বাণিজ্যিক খাতে দাম বেড়েছে। আগামী মাস থেকে এ দাম কার্যকর হবে।  

আজ বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের উপ-সচিব শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ ঘোষণা দেওয়া হয়।

প্রজ্ঞাপনে জানানো হয়, প্রতি ঘনমিটার গ্যাসের দাম ৫ টাকা ০২ পয়সা থেকে বাড়িয়ে ১৪ টাকা করা হয়েছে। ক্যাপটিভ বিদ্যুৎকেন্দ্রের জন্য ১৬ টাকা থেকে বাড়িয়ে করা হয়েছে ৩০ টাকা। আর সার কারখানার জন্য বাড়ানো হয়নি, সেটি আগের মতো অথাৎ ১৬ টাকাই রয়েছে।

শিল্প-কারখানার ক্ষেত্রে বৃহৎ শিল্পে প্রতি ঘনমিটার গ্যাসের দাম ১১ টাকা ৯৮ পয়সা থেকে বাড়িয়ে ৩০ টাকা করা হয়েছে। মাঝারি শিল্পে ১১ টাকা ৭৮ পয়সা থেকে বাড়িয়ে ৩০ টাকা এবং ক্ষুদ্র শিল্পে ১০ টাকা ৭৮ পয়সা থেকে বাড়িয়ে ৩০ টাকা করা হয়েছে।

গ্যাসের দাম বৃদ্ধির ফলে জনমনে ক্ষোভ তৈরি হয়েছে বলে জানা গেছে। আবাসিকে গ্যাসের দাম বৃদ্ধি না পাওয়াতে কিছুটা স্বস্তিতে আবাসিকরা।

তবে সরকারের একাংশের দাবি গ্যাসের দাম বৃদ্ধি খুব দ্রুতই আবার প্রশমিত করা হবে। সরকার খন্ডকালীন এই সিদ্ধান্ত নিয়েছেন বলে তারা জানান।

error: Content is protected !!