হোম » সারাদেশ » ঠাকুরগাঁওয়ে জিওথেরাপি সেন্টার নামে একটি প্রতিষ্ঠানকে বন্ধ করে দিয়েছে স্বাস্থ্য বিভাগ

ঠাকুরগাঁওয়ে জিওথেরাপি সেন্টার নামে একটি প্রতিষ্ঠানকে বন্ধ করে দিয়েছে স্বাস্থ্য বিভাগ

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ  ঠাকুরগাঁও শহরে অনুমোদনহীন নিউ রংপুর জিওথেরাপি সেন্টার নামে একটি প্রতিষ্ঠানকে বন্ধ করে দিয়েছে স্বাস্থ্য বিভাগ। মঙ্গলবার ২০ ডিসেম্বর সকাল ১১টায় অভিযান চালিয়ে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের পূর্ব পাশে অবস্থিত ফিজিওথেরাপি সেন্টারটি বন্ধ করে দেওয়া হয়। ঠাকুরগাঁও সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. ইফতেখারুল হক সজীব এ অভিযান পরিচালনা করেন।
ঠাকুরগাঁও জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, ডাক্তার বা টেকনোলজিস্ট ছাড়াই ফিজিওথেরাপি দিয়ে আসছিলেন প্রতিষ্ঠানে থাকা ওয়ার্ডবয় ও আয়া৷ এক বছরের অধিক সময় ধরে প্রতিষ্ঠানটি সেবা দিয়ে আসছেন৷ তবে ট্রেড লাইসেন্স ব্যতিত তাদের কাছে স্বাস্থ্য বিভাগের কোনো ধরনের অনুমোদন নেই। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক থাকেন বিভাগীয় শহর রংপুরে।
সেখান থেকে তিনি বিভিন্ন জেলা-উপজেলায় ফিজিওথেরাপি সেন্টার পরিচালনা করে আসছেন। ডা. ইফতেখারুল হক সজীব ঢাকা মেইলকে বলেন, আমরা খবর পেয়ে সেই প্রতিষ্ঠানে যাই। তাদের ট্রেড লাইসেন্স ব্যতিত কোনো অনুমোদন নেই। সেখানে থাকা ওয়ার্ডবয় ও আয়া থেরাপি দিয়ে আসছেন। আমরা কয়েকজন সেবা গ্রহীতার সঙ্গেও কথা বলেছি। তারাও বলেছেন সেখানে থাকা আয়া ও ওয়ার্ডবয় তাদের থেরাপি দেন৷ আমরা প্রতিষ্ঠানটি বন্ধ করে দিয়েছি। এখন থেকে তারা কোনো ধরনের সেবা দিতে পারবেন না৷
error: Content is protected !!