হোম » সারাদেশ » নওগাঁতে হানাদার মুক্ত দিবস উপলক্ষে স্মৃতি চারণ ও আলোচনা সভা

নওগাঁতে হানাদার মুক্ত দিবস উপলক্ষে স্মৃতি চারণ ও আলোচনা সভা

জাহিদুল হক মিন্টু: আজ ১৮ ডিসেম্বর। নওগাঁর মানুষের কাছে এক স্মরণীয় ও  ঐতিহাসিক দিন। আজকের দিনে নওগাঁ জেলা হানাদার মুক্ত হয়। দিবসটি উপলক্ষে মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সঙ্গে স্মৃতি চারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার দুপুরে নওগাঁ সদর উপজেলা অডিটরিয়ামে বীর মুক্তিযোদ্ধা কাজি রেজাউল ইসলামের সভাপতিত্বে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন চন্দ্র রায়।

বীর মুক্তিযোদ্ধা শহর দখলকারী ইউনিট কমান্ডার আব্দুল মালেক (যুদ্ধকালীন কমান্ডার) এর আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন জেলা পুলিশ সুপার রাশিদুল হক। এতে বিশেষ অতিথি ছিলেন, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক লোকমান হোসেন।

যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসেনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সংসদ সদস্য আব্দুল মালেক, বাংলাদেশ মুক্তিযোদ্ধা কমান্ড নওগাঁর সাবেক আহবায়ক একেএম সিরাজুল ইসলম, সাধারণ সম্পাদক ও সেক্টর কমান্ডার গোলাম মোস্তফা, বীর মুক্তিযোদ্ধা, লেখক, কলামিস্ট  ও সাংবাদিক এবিএম রফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ময়নুল হক মুকুল প্রমূখ।

অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা ১৮ ডিসেম্বর নওগাঁ হানাদার মুক্ত দিবসটি নিয়ে নানান স্মৃতি চারণ মুলক আলোচনা করেন।
উল্লেখ্য, ১৬ডিসেম্বর বাংলাদেশ স্বাধীনতা লাভ করলেও তার দুইদিন পর হানাদার বাহিনির হাত থেকে নওগাঁকে মুক্ত করেতে সক্ষম হয় মুক্তিবাহিনী। এ উপলক্ষে প্রতিবছর ১৮ডিসেম্বর নওগাঁ হানাদার মুক্ত দিবস পালন করা হয়।

error: Content is protected !!