হোম » সারাদেশ » লালমনিরহাটে চেকের মামলার গ্রেফতারি পরোয়ানা

লালমনিরহাটে চেকের মামলার গ্রেফতারি পরোয়ানা

মোঃ মাসুদ রানা রাশেদ, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাট দ্বিতীয় আদালতের যুগ্ম দায়রা জজ মোঃ মারুফ হোসেন এর আদালত ২০২১ সালের ২৪ নভেম্বর চেক ডিজঅনার মামলার রায় দেন। আদালতের রায়ের নথি থেকে জানা যায়, লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার পশ্চিম ভেলাবাড়ীর মৃত- ফেসকু বর্মনের ছেলে ভূপেন্দ্র নাথ একই উপজেলার বড় কমলাবাড়ী (ভাতিটারী) গ্রামের মৃত- অমূল্য বর্মনের ছেলে কান্তেশ্বর রায় এর নামে The Negotiable Instruments Act, 1881 এর 138(1) ধারার অপরাধের অভিযোগে ২০১৮ সালের ১০ ডিসেম্বর লালমনিরহাট বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত (২) একটি মামলা করেন।
সেই মামলার বলা হয়, ভুপেন্দ্র নাথ কান্তেশ্বর রায় এর কাছে ১লক্ষ ধার নিয়ে উক্ত টাকা পরিশোধের জন্য তার নামীয় মেসার্স রায় এন্টারপ্রাইজ এর নামীয় উত্তরা ব্যাংক লিমিটেড লালমনিরহাট শাখার হিসাব নং- ০০১২২০০২১১৭৭০ এর ২০১৮ সালের ২৫ জুনে ১লক্ষ টাকার চেক নং CATF/M-1377966 ভূপেন্দ্র নাথের কাছে ইস্যু ও হস্তান্তর করে। উক্ত চেকটি সেই ব্যাংকে জমাদিলে ডিজঅনার হয়। পরে ভুপেন্দ্র কান্তেশ্বরকে লিগ্যাল নোটিশ দিলেও তার কোন জবাব পাননি।
এদিকে ২০২১ সালের ৩১ জানুয়ারি কান্তেশ্বর আদালতে হাজির হয়ে নিজেকে নির্দোষ দাবি করেন তারপর থেকে সে পলাতক রয়েছে। অবশেষে আদালত মামলাটির বিভিন্ন পর্যালোচনা করে আসামী কান্তেশ্বর রায়কে দুই মাস বিনাশ্রম কারাদন্ডসহ চেক উল্লেখিত অর্থ ১লক্ষ টাকা অর্থদন্ড এবং নালিশকারীপক্ষ বরাবর ১ মাসের পরিশোধেন নির্দেশ প্রদান করে।
সূত্র মতে জানা যায়, আদালতে রায়ের পর থেকেই আসামী কান্তেশ্বর রায়কে এলাকায় খুঁজে পাওয়া যায়নি। তাই আদালত ২০২১ সালের ২৮ নভেম্বর আসামীর নামে গ্রেফতারী ওয়ারেন্ট জারি করেন।
উল্লেখ্য যে, রায়ের সময় রাষ্ট্রপক্ষের আইনজীবী সাঈদ-ই-হাকিমুল ইসলাম ও আসামীরপক্ষের আইনজীবী মফিজুল ইসলাম মিলন উপস্থিত ছিলেন।
error: Content is protected !!