হোম » সারাদেশ » ঠাকুরগাঁওয়ে আনসার ব্যাটালিয়নের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

ঠাকুরগাঁওয়ে আনসার ব্যাটালিয়নের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর আয়োজনে বৃক্ষরোপণ অভিযান পালন করেছে। ৬ জুলাই বুধবার সকালে গোবিন্দ নগর আনসার ব্যাটলিয়ান সদর দপ্তর এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কার্যালয়ে এই বৃক্ষরোপণ অভিযান কর্মসূচি করা হয়। জেলা আনসার সদর দপ্তর চত্বরে একটি র‌্যালি বের হয় র‌্যালিটি সদর দপ্তর কার্যালয় চত্বর ঘুরে একইস্থানে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন এক আনসার ব্যাটালিয়ানের পরিচালক ও জেলা কমান্ড্যান্ট ড. লুৎফর রহমান, সহকারি জেলা কমান্ড্যান্ট মোঃ ফারুক হোসেন, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মোঃ রশিদুল ইসলাম, সদর উপজেলা প্রশিক্ষক প্রবীর কুমার রায়সহ অনেকে।

র‌্যালি ও বৃক্ষরোপণ শেষে ঠাকুরগাঁও এক আনসার ব্যাটালিয়ানের পরিচালক ও জেলা কমাড্যান্ট ড. লুৎফর রহমান বলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে দেশব্যাপী একযোগে বৃক্ষরোপণ সপ্তাহ উদযাপন হচ্ছে। এই অংশ হিসেবে ঠাকুরগাঁও জেলা এবং এক আনসার ব্যাটালিয়নে এই বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হচ্ছে। দেশের সার্বিক জলবায়ু রক্ষা পরিবেশ সংরক্ষণ এবং আর্থসামাজিক উন্নয়নের লক্ষে এই বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হচ্ছে। এখানে তিন ধরনের গাছের চারা রোপন করা হয়েছে। ফলজ, বোনজ ঔষধি যা মানুষের জীবনে নিত্য প্রয়োজনীয় একটি অভাব দূর করবে বলে আমরা বিশ্বাস করি।বিশেষ ভুমিকা পালন করেছে। বাংলাদেশ সরকারের নির্দেশে আগামীতেও এই বাহিনী নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করবে।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী তার জন্মলগ্ন থেকে দেশের উন্নয়নে বিভিন্ন প্রকার কার্যক্রম গ্রহণ করে আসছে এর মধ্যে অন্যতম হচ্ছে পরিবেশ এবং জলবায়ু রক্ষায় এই বৃক্ষরোপণ কর্মসূচি বাহিনীর সম্মানিত মহাপরিচালক নির্দেশনা অনুযায়ী দেশব্যাপী এই কর্মসূচি পালিত হচ্ছে।

error: Content is protected !!