হোম » সারাদেশ » রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বাংলা নববর্ষ বরণ

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বাংলা নববর্ষ বরণ

মোঃ হাবিবুর রহমান: ‘সত্যেরই হোক জয়’ প্রতিপাদ্যকে সামনে রেখে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় নববর্ষকে বরণ করেছে। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বাংলা নববর্ষ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম-এর সভাপতিত্বে বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিরাজগঞ্জ-৬ আসনের  সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা এমপি।
পহেলা বৈশাখকে বাঙালির সর্ববৃহৎ অসাম্প্রদায়িক উৎসব আখ্যা দিয়ে উপাচার্য বলেন,  আমরা শপথ নিতে চাই, আমরা চলবো সামনের দিকে সুশিক্ষাকে উপজীব্য করে এবং যেখানে জেগে উঠবে সুন্দর, জাগবে নির্মল, জেগে উঠবে জড়ত্বজয়ী, আনন্দময়ী থাকবে সবসময় আমাদের সঙ্গে। তিনি সকল অন্যায়, অসত্য, দুঃখ-কষ্ট, গ্লানি এবং জরাজীর্ণতাকে পরিহার করে সামনের দিকে এগিয়ে যাওয়ার জন্য আহ্বান জানান।
নববর্ষ উপলক্ষ্যে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের এরকম নান্দনিক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন এবং তাকে আমন্ত্রণ জানানোয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান প্রধান অতিথি প্রফেসর মেরিনা জাহান কবিতা এমপি।
উক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জনাব মোঃ সোহরাব আলী, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক এবং সহকারী প্রক্টর ড. মোঃ ফখরুল ইসলাম, বাংলা বিভাগের চেয়ারম্যান লায়লা ফেরদৌস সহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষর্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
error: Content is protected !!