হোম » সারাদেশ » বগুড়ার ধুনটে ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যানের নির্বাচন

বগুড়ার ধুনটে ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যানের নির্বাচন

এম,এ রাশেদ,বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়ার ধুনট উপজেলার ২নং কালেরপাড়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচন অনুষ্ঠিত হয়।   ২নং কালের পাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাজ্জাদ হোসেন শিপনের সভাপতিত্বে ও কালের পাড়া ইউনিয়ন পরিষদের সচিব মোঃ মাসুদ রানার সঞ্চয় নির্বাচনের সময় উপস্থিত ছিলেন কালের পাড়া ইউনিয়নের (ভূমি) উপ-সহকারী কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম তোতা।বৃহস্পতিবার পরিষদের অফিস কক্ষে  ইউনিয়নের ১২ জন সদস্যদের মধ্যে হতে সংরক্ষিত পুরুষ ও মহিলা ৩ সদস্য বিশিষ্ট এ প্যানেল নির্বাচন অনুষ্ঠিত হয়।

সরকারি বিধি মোতাবেক ২০২২ সালের (৩১শে মার্চ) অত্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের সভায় এরশাদ  হোসেনকে প্যানেল চেয়ারম্যান মনোনিত করে রেজুলেশনের মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হয়। তিনি ওই ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের নির্বাচিত সদস্য। ৩ সদস্য বিশিষ্ট প্যানেল চেয়ারম্যান নির্বাচনে সদস্য ক্রমিক হিসেবে প্রতিদ্বন্দি থাকায় ৩ জন সদস্য নির্বাচনের জন্য ১০ জন ইউপি সদস্যদের নিয়ে আলাদা আলাদা প্যানেল ভিত্তিক উন্মোক্ত ভোটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হয়। ১ম প্যানেলে ইউপির ৮ নং ওয়ার্ড সদস্য এরশাদ হোসেন ৮ টি ভোট পেয়ে ১ম প্যানেল চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দি ইউপির ২ নং ওয়ার্ডের সদস্য আব্দুল রশিদ ৪টি ভোট পেয়ে অনির্বাচিত হন।

২য় প্যানেলে ইউপির ৪নং ওয়ার্ড সদস্য আব্দুল বারিক ৮ টি ভোট পেয়ে ২য় প্যানেলে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দি ইউপির ৫নং ওয়ার্ড সদস্য পোলাশ ইসলাম ৫ টি ভোট পেয়ে অনির্বাচিত হন। ৩য় প্যানেলে ইউপির ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের মহিলা সংরক্ষিত আসনের সদস্য কবিতা খাতুন বিনা ৭টি ভোট পেয়ে ৩য় প্যানেলে নির্বাচিত হন তার নিকটতম প্রতিদ্বন্দি  ৭,৮ও ৯ নং ওয়ার্ড সদস্য উম্মে হাবিবা ৬ টি ভোট পেয়ে অনির্বাচিত হন।

নির্বাচন শেষে ৩টি প্যানেলের মধ্য হতে বিজয়ীদের সমন্বয়ে কালেরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্যানেল গঠিত হয়। ওই পরিষদে প্যানেল চেয়ারম্যান হিসেবে এরশাদ হোসেন, আব্দুল বারিক  ও কবিতা খাতুন যথাক্রমে ১ম, ২য় ও ৩য় হিসেবে নির্বাচিত হন। নির্বাচন শেষে ওই দিন ইউপি সদস্য গনের স্বাক্ষর ও সম্মতিতে বিকেল ৫টায় পরিষদ চত্বরে নির্বাচনের ফলাফল ঘোষনা করেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাজ্জাদ হোসেন শিপন।

error: Content is protected !!