হোম » সারাদেশ » জামালপুরে প্রথম স্বাধীনতার পতাকা উত্তোলন দিবসে র‍্যালি ও আলোচনা সভা

জামালপুরে প্রথম স্বাধীনতার পতাকা উত্তোলন দিবসে র‍্যালি ও আলোচনা সভা

রবিউল হাসান লায়ন, জামালপুর: ১৩ মার্চ ১৯৭১ সালে জামালপুরের প্রথম স্বাধীনতার পতাকা উত্তোলন দিবস উপলক্ষে পতাকা র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে তমালতলা থেকে এ পতাকা র‍্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমি গিয়ে শেষ হয়।
১৩ মার্চ জামালপুরের পতাকা উত্তোলন দিবস উদযাপন পর্ষদের আয়োজনে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌরসভার মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু।
১৩ মার্চ জামালপুরের পতাকা উত্তোলন দিবস পর্ষদের আহবায়ক অধ্যাপক আমীর উদ্দিনের সভাপতিত্বে ও কবি ও সাংবাদিক সাযযাদ আনসারী সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি বক্তব্য রাখেন গাইবান্ধা জেলার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)’র পুলিশ সুপার এ আর এম আলিফ সুমন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন মিয়া হিরু ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পরিচালনা মন্ডলীর সদস্য মোনালীসা শাহরীন সুস্মিতা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ব ম জাফর ইকবাল জাফু, কবি আলী জহির, প্রবীণ সাংবাদিক সুশান্ত দেব কানু, বীর মুক্তিযোদ্ধা মোহাব্বত আলী ফকির, দি জামালপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক রকিবুল করিম, জেলা আওয়ামী লীগের সদস্য মন্জুরুল ইসলাম লানজু, অ্যাডভোকেট তাজউদ্দীন সবুজ, মরহুম আব্দুল মতিন মিয়া হিরু’র ছোট ভাই আলী আল সাফী রিমু, মোকলেছুর রহমান প্রমুখ।
বক্তারা ১৩ মার্চ ১৯৭১ সালে জামালপুরের প্রথম স্বাধীনতার পতাকা উত্তোলন দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন। গতকাল ১২ মার্চে চিত্রালঙ্কার ও জ্ঞান জিজ্ঞাসা প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের ক্রেষ্ট ও সনদ প্রদান করা হয়। জামালপুরের প্রথম স্বাধীনতার পতাকা উত্তোলন দিবসের পতাকা র‍্যালি ও আলোচনা সভার সার্বিক সহযোগিতা করেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন মিয়া (হিরু) ওয়েলফেয়ার ফাউন্ডেশন।
error: Content is protected !!