হোম » সারাদেশ » নানা আয়োজনে সিরাজগঞ্জে জাতীয় ভোটার দিবস পালিত

নানা আয়োজনে সিরাজগঞ্জে জাতীয় ভোটার দিবস পালিত

হুমায়ুন কবির সুমন,সিরাজগঞ্জ প্রতিনিধি:
“মুজিব বর্ষের অঙ্গীকার, রক্ষা করব ভোটাধিকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নানা আয়োজনে সিরাজগঞ্জে ৪র্থ বারের মত জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে। বুধবার (২ মার্চ) সকালে জেলা প্রশাসক কার্যালয়ের কালেক্টরেট চত্বরে বেলুন ও ফেস্টুন উড়িয়ে ভোটার দিবসের উদ্বোধন করা হয়। জেলা নির্বাচন অফিসার মো. শহিদুল  ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বেলুন ও ফেস্টুন উড়িয়ে দিবসের উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ।

জেলা প্রশাসকের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে আলোচনা সভায় তিনি বলেন, গণতন্ত্র তখনই ভালোভাবে কাজ করে যখন জনগণ স্বতঃস্ফূর্ত ও স্বাধীন ভাবে তাদের প্রতিনিধি নির্বাচন করতে পারে। ভোট প্রদানের অধিকার গণতন্ত্রের একটা অপরিহার্য অংশ। ইতিমধ্যে নির্বাচন কমিশন তাদের সেবা কার্যক্রমে ডিজিটাল প্রযুক্তির ব্যাবহার এবং ভোটার গ্রহণ পদ্ধতিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনের ব্যাবহার শুরু করেছে যা সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে সহায়ক।

এসময় বিশেষ অতিথি হিসেবে এন এস আই সিরাজগঞ্জের যুগ্ন-পরিচালক আবু তাহের মোহাম্মদ, জেলা আওয়ামীলীগের নব নির্বাচিত সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা প্রমূখ। অনুষ্ঠানে জাতীয় পরিচয় পত্র সংক্রান্ত বিভিন্ন বিষয় তুলে ধরেন এবং প্রদর্শন করেন সদর উপজেলা নির্বাচন অফিসার মো. আজিজার রহমান।

error: Content is protected !!