হোম » সারাদেশ » বগুড়ার গাবতলীতে হুজগ-গুজব তুলে হত্যা চেষ্টার অভিযোগ এক ইউপি সদস্যসহ তার ভাইয়ের বিরুদ্ধে

বগুড়ার গাবতলীতে হুজগ-গুজব তুলে হত্যা চেষ্টার অভিযোগ এক ইউপি সদস্যসহ তার ভাইয়ের বিরুদ্ধে

রায়হানুল ইসলাম, বগুড়া প্রতিনিধি : বগুড়ার গাবতলীতে হুজগ-গুজব তুলে, ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করে হত্যা চেষ্টায় থানায় এজাহার দায়ের করা হয়েছে এক ইউপি সদস্যসহ তার ভাইয়ের বিরুদ্ধে। ২৭ ফেব্রুয়ারি ২০২২ গাবতলী থানায় এজাহার সূত্রে জানা গেছে, গাবতলী উপজেলার মহিষাবান ইউনিয়নের রানীর পাড়া ত্রিমোহনী মধ্যপাড়ায় টাঙ্গাইলের করটিয়া ঐতিহ্যবাহী জমিদার পরিবার এর সন্তান বায়জিদ খান পন্নী প্রতিষ্ঠিত ধর্মীয় সংস্কারমূলক ও অরাজনৈতিক আন্দোলন হেযবুত তওহীদের ৯/১০ জন সদস্য সদস্যারা জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ সাম্প্রদায়িকতা অপরাজনীতি হুজগ গুজবের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে দেশব্যাপী চলমান কার্যক্রমের অংশ হিসেবে জঙ্গিবাদ সংকট সমাধানের উপায়, আক্রান্ত দেশ আক্রান্ত ইসলাম, ধর্ম ব্যবসার ফাঁদে- সহ অন্যান্য বই বিক্রির উদ্দেশ্যে গেলে , রানীর পাড়ার আবুল কালাম আজাদ এর পুত্র এলাকায় মাদক সম্রাট হিসেবে খ্যাত শহিদুল ইসলাম, তার ভাই ৫ নং ওয়ার্ড মেম্বার সুলতান মাহমুদ হুজগ, গুজব ও ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করে তাদের হত্যা চেষ্টা চালায় হয়।
এসময় মেম্বার এর ভাই শহিদুল ইসলাম তাদেরকে পেট্রোল দিয়ে জ্বালিয়ে দিতে এলাকাবাসী কে আহবান করেন। নারী সদস্যদের শ্লীলতাহানীর চেষ্টা করেন বলে এজাহারে উল্লেখ করা হয়। এবং মাইকে প্রচার করে তাদের বিরুদ্ধে ইহুদি-খ্রিস্টান প্রচার করে অপতৎপরতা চালিয়ে ৪ জন সদস্য কে আহত করা হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করেন। এ ঘটনায় আহত জয়ভোগা ভাঙ্গন পাড়ার আব্দুল বাসেদ বাচ্চুর পুত্র আবুল কালাম আজাদ বাদী হয়ে গাবতলী থানায় এজাহার দায়ের করেন।
এ বিষয়ে গাবতলী থানার অফিসার ইনচার্জ মো সিরাজুল ইসলাম জানান, এ ঘটনায় তারা তাৎক্ষণিক তাদের উদ্ধার করেছেন। এবং থানায় একটি এজাহার দায়ের করা হয়েছে, তা জিডি আকারে গ্রহণ করে (জিডি নং ১৩১৮) তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।
error: Content is protected !!