হোম » সারাদেশ » সিরাজগঞ্জে আ.লীগ নেতাকে মারধোর : ৫ ছাত্রলীগ নেতাকে অব্যহতি

সিরাজগঞ্জে আ.লীগ নেতাকে মারধোর : ৫ ছাত্রলীগ নেতাকে অব্যহতি

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শহীদ সরোয়ারকে তার নিজ গ্রাম গান্দাইলে দু’পা কুপিয়ে গুরুতর জখম করায় কাজিপুরের ৫ ছাত্রলীগ নেতাকে অব্যহতি দিয়ে ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রবিবার (১৬ জানুয়ারী) সন্ধায় সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হবিব খোকা ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহম্মেদ এর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এবিষয়টি জানানো হয়েছে।
তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, কাজিপুর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শহীদ সরোয়ারকে গুরুতর জখম করায় কাজিপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মো: রাজু আহম্মেদ, যুগ্ন সাধারণ সম্পাদক রাকিব হাসান, উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক রুহুল আমিন, উপ-স্কুল বিষয়ক সম্পাদক মনির, গান্ধাইল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক লিখন মিয়া কে অব্যহতি ও সাত কার্যদিবসের মধ্যে কেন তাদের বহিস্কার করা হবেনা মর্মে লিখিত জবাব চাওয়া হয়েছে।
এবিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা বলেন, কাজিপুর উপজেলার ৫ ছাত্রীলীগের নেতাকে অব্যহতি দেওয়া হয়েছে। সেই সাথে ৭দিনের মধ্যে তাদের কাছে কেন তাদের বহিস্কার করা হবেনা মর্মে লিখিত জবাব চাওয়া হয়েছে। ৬ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে অপরাধ প্রমান হলে দলীয় সিদ্বান্তের অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
এর আগে শনিবার বিকেলে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শহীদ সরোয়ারকে তার নিজ গ্রাম গান্দাইলে দু’পা কুপিয়ে গুরুতর জখম এবং তার মটরসাইকেলটি ভাংচুর করা হয়। এরপর রাতেই তাকে ঢাকায় পঙ্গু হাসপাতালে পাঠানো হয়।
রবিবার সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত সিরাজগঞ্জ-কাজিপুর আঞ্চলিক সড়কের সীমান্তবাজার এলাকায় মারধোরের প্রতিবাদে এবং অভিযুক্ত ছাত্রলীগ নেতাদের গ্রেপ্তার ও দল থেকে বহিস্কারের দাবীতে রাস্তায় আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ কর্মসুচি পালন করেছে গ্রামবাসী ও আওয়ামীলীগ নেতাকর্মীরা।
কাজীপুর থানার ওসি পঞ্চনন্দ সরকার বলেন, আহত আওয়ামীলীগ নেতা শহীদ সরোয়ারের বোন বাদী হয়ে শনিবার রাতে মামলা দায়ের করেছেন। মামলায় উপজেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহম্মেদসহ ৪জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত পরিচয়ে আরও ৫/৬জনকে আসামী করা হয়েছে। তাদের গ্রেপ্তারে চেষ্টা চলছে। এ বিষয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহম্মেদ ও যুগ্ম-সম্পাদক রাকিব হাসানের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে কেউ ফোন ধরেননি।
error: Content is protected !!