হোম » সারাদেশ » রাবিতে হিসাব বিজ্ঞান বিভাগের সান্ধ্যকালীন এমবিএ কোর্সে ভর্তির সুযোগ

রাবিতে হিসাব বিজ্ঞান বিভাগের সান্ধ্যকালীন এমবিএ কোর্সে ভর্তির সুযোগ

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগে সান্ধ্যকালীন এমবিএ কোর্সে ভর্তির ফরম বিতরণ থেকে শুরু হয়েছে গত ২২ ডিসেম্বর। চলবে আগামী ২৭ জানুয়ারি পর্যন্ত। বুধবার বেলা ১১ টায় বিভাগের ল্যাব রুমে আয়োজিক এক সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানানো হয়।
সাংবাদ সম্মেলনে কোর্সের ভর্তি পরীক্ষা কমিটির কো-অর্ডিনেটর ড. মো. মনিরুজ্জামান লিখিত বক্তব্যে বলেন, হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সান্ধ্যকালীন এমবিএ কোর্সে  ভর্তিতে ১ বছর এবং ২ বছর মেয়াদী প্রগ্রাম রয়েছে। ১ বছর মেয়াদী এমবিএ প্রগ্রামে ব্যবসায় শিক্ষায় স্নাতকধারীরা সুযোগ পাবে। অন্যদিকে, ২ বছর মেয়াদী এমবিএ প্রগ্রামে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক/স্নাতক (অনার্স) বা মাস্টার্স ডিগ্রি অর্জনকারিরা আবেদন করতে পারবেন। এছাড়া,  গ্রেডিং পদ্ধতিতে নূন্যতম ৬ পয়েন্ট থাকতে হবে এবং শিক্ষা জীবনের যে কোনও পরীক্ষায় একটির বেশি তৃতীয় বিভাগ গ্রহনযোগ্য নয়।
তিনি জানান, এবার করোনার কারনে শুধু মৌখিক পরীক্ষার মাধ্যমে ৬০ জনকে ভর্তির সুযোগ দেয়া হবে। ২৮ জানুয়ারি সকাল ১০ টায় মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং ওই দিন বিকেল ৩ টায় ফলাফল প্রকাশ করা হবে। ৩০ জানুয়ারি থেকে ০৩ ফেব্রুয়ারির মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন হবে। ০৪ জুলাই থেকে ক্লাস শুরু হবে।
আগামী ২৭ জানুয়ারি এর মধ্যে অফিস চলাকালীন বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের (www.ru.ac.bd/ais/notice) ওয়েব সাইট থেকে আবেদনপত্র সংগ্রহ করে  ৫০০ টাকা ০১৭৫১৪৮৫৬৫৭ নাম্বারে বিকাশের মাধ্যমে পেমেন্ট করতে হবে এবং বিকাশের ট্রানজেকশন নং আবেদন পত্রে উল্লেখ করতে হবে।
১ বছর মেয়াদী কোর্সের মোট খরচ ৭৫ হাজার টাকা। এবং ২ বছর মেয়াদী কোর্সের মোট খরচ ১ লক্ষ টাকা নির্ধারণ করা হয়েছে। খরচের টাকা ধাপে ধাপে পরিশোধের সুযোগ রয়েছে। সংবাদ সম্মেলনের সভাপতিত্ব করেন বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহা. মাঈন উদ্দিন। এসময়  বিভাগের অ্ধ্যাপক ড. সাইয়্যেদুজ্জামান, অধ্যাপক দিল আরা হোসাইনসহ বিভিন্ন শিক্ষকরা উপস্থিত ছিলেন।
error: Content is protected !!