হোম » সারাদেশ » লালমনিরহাটে বসতবাড়ী ভেঙ্গে জোর পূর্বক জমি দখলের চেষ্টা

লালমনিরহাটে বসতবাড়ী ভেঙ্গে জোর পূর্বক জমি দখলের চেষ্টা

মোঃ মাসুদ রানা রাশেদ: লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলায় ক্রয়কৃত জমিতে নির্মাণ করা বাড়ি জোরপূর্বক ভেঙে দিয়ে জমি জবর দখলের চেষ্টার অভিযোগ উঠেছে। লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের নুর ইসলামের পুত্র কবির হোসেন (৩৯) এমন অভিযোগ তুলে কালীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছে।
অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কবির হোসেন চন্দ্রপুর মৌজার ক্রয়কৃত ১৩.৫ শতাংশ জমি দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছিলো। উক্ত জমি জোর পূর্বক একই এলাকার মৃত নছির উদ্দিনের পুত্র মকবুল হোসেন (৬০), আলতাফ হোসেন (৪৮), মোকলেছার (৫৬) দখল করার পরিকল্পনা করছে এমন খবরে ভোগ দখলকৃত জমিতে গত ২৪ ডিসেম্বর বাড়ি নির্মাণ করে কবির।
পূর্ব পরিকল্পনা অনুযায়ী নির্মাণ করা ঐ বাড়ি জোর পূর্বক ভেঙে গত ২৫ ডিসেম্বর দুপুরে মকবুল, আলতাফ, মোকলেছারসহ অজ্ঞাত ব্যক্তিরা সংঘবদ্ধ হয়ে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে জমিতে প্রবেশ করে। এ সময় জমির মালিক এসবের কারণ জানতে তাদের নিকট গেলে কথাকাটি এবং এক পর্যায়ে মারমারি শুরু। এতে কবির ও স্থানীয় নুর ইসলামের স্ত্রী নবিয়তন আহত হয়। স্থানীয়দের অনেকেই ঘটনাস্থলে এসে তাদের উদ্ধার করে পরিস্থিতি শান্ত করে।
সোমবার (২৭ ডিসেম্বর) কবির সাংবাদিকদের জানায়, তিনি খুবই ভয়ে আছেন। কবির বলেন, ঘটনার দিন আসামীরা আমাকে ও এজাহারে উল্লেখিত সাক্ষী নবিয়তনকে প্রাণে মারার হুমকি দিয়েছে। জোরপূর্বক দখলকারীরা বর্তমানে আমার জমিতে ঘর নির্মাণ করেছে। আমি এর সুষ্ঠু বিচার চাই। কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ গোলাম রসূল সাংবাদিকদের বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।
error: Content is protected !!