হোম » সারাদেশ » আলফাডাঙ্গায় অর্ধশত পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ

আলফাডাঙ্গায় অর্ধশত পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ

আলফাডাঙ্গা প্রতিনিধিঃ শীতবস্ত্র হিসেবে সচরাচর কম্বল, চাদর কিংবা গরম পোষাক বিতরণ করা হয়। কিন্তু কনকনে শীতে এসব তেমনটা কাজে আসে না। এজন্য একটি হতদরিদ্র পরিবার তীব্র শীতে যেন ভালোভাবে শীত নিবারণ করতে পারে; সে জন্য লেপ বিতরণ করেছে ‘ফ্রেন্ড’স ফিলিংস ক্লাব’ নামে একটি সামাজিক সংগঠন।
শনিবার (১৩ নভেম্বর) সকাল ১০টায় ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার বানা বাজারে সংগঠনটির অস্থায়ী কার্যালয়ে অর্ধশত হতদরিদ্র পরিবারের মাঝে এসব বিতরণ করা হয়। ষাটোর্ধ বয়সী শুকুরন নেছা লেপ পেয়ে মুখে প্রাণ খোলা হাসি দিয়ে বলেন, এখন থেকে শীতে আর কষ্ট পেতে হবেনা।
সাহেব আলী নামে বৃদ্ধ এক ভ্যান চালক জানান, ‘ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করেন তিনি। শীত নিবারণের জন্য শীতবস্ত্র কেনার সামর্থ নেই তার। শীতের শুরুতেই লেপ পেয়ে চিন্তামুক্ত হয়েছেন তিনি।’ এসব বিতরণকালে সংগঠনটির সভাপতি আশরাফ হোসেন,  সহ সভাপতি আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক মো. হাসান শেখ ও যুগ্ম সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।
সংগঠনটির সাধারণ সম্পাদক হাসান শেখ জানান, ‘শুধুমাত্র সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি মতিয়ার রহমানসহ সদস্যদের নিজস্ব অর্থায়নে লেপ প্রস্তুত করার পর তা হতদরিদ্র পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। গতবছরও অর্ধশত পরিবারের মাঝে লেপ প্রদান করা হয়েছে।
তিনি আরো জানান, শীতার্ত মানুষের মুখে হাসি ফোটানোসহ শান্তির ঘুম পাড়াতেই আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। শুধু শীত বস্ত্র বিতরণ নয়, পাশাপাশি সামাজিক বিভিন্ন উন্নয়ন কাজসহ জনকল্যানমূলক বিভিন্ন কাজেও অংশ গ্রহণ ও বাস্তবায়নে কাজ করে এই সংগঠনটি।
error: Content is protected !!