হোম » সারাদেশ » সোনারগাঁ থানা থেকে পালিয়ে যাওয়া ডাকাত পুনরায় গ্রেপ্তার

সোনারগাঁ থানা থেকে পালিয়ে যাওয়া ডাকাত পুনরায় গ্রেপ্তার

মোঃ কবির হোসেন, (সোনারগাঁ) নারায়ণগঞ্জঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ থানা থেকে পালিয়ে যাওয়া ডাকাত শুক্কুর আলীকে পুনরায় গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত সাড়ে ৮ টার দিকে কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সোনারগাঁ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত)  এসএম শফিকুল ইসলাম। গত মঙ্গলবার সকালে সোনারগাঁ থানার ডিউটি অফিসের কক্ষ থেকে সে পালিয়ে যায়। এর আগে গত সোমবার রাত ১০ টায় উপজেলার বারদী ইউনিয়নের আলগীরচর এলাকায় ডাকাতি প্রস্তুতিকালে ডাকাত সদস্য শুক্কুর আলীকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোর্পদ করে। এসময় ডাকাতি কাজে ব্যবহৃত মোটরসাইকেল, মোবাইল ও অস্ত্র উদ্ধার করা হয়।  ডাকাতির ঘটনায় আলগীরচর এলাকার মোকলেসুর রহমান বাদী হয়ে ওইদিন মঙ্গলবার সকালে সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করেন। এ ঘটনায় আরো একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
এলাকাবাসী ও পুলিশ জানান, গত সোমবার রাত ১০টার দিকে উপজেলার বারদী ইউনিয়নের আলগীরচর এলাকায় ডাকাত সদস্য শুক্কুর আলীসহ ৪-৫ জনের একদল ডাকাত মোটর সাইকেল যোগে এসে ডাকাত প্রস্তুতি নিচ্ছিল। এসময় এলাকার লোকজন টের পেয়ে চিৎকার করলে ডাকাত সদস্য শুক্কুর আলীসহ অন্যান্য ডাকাতরা পালিয়ে যায়। পরে শুক্কুর আলীকে এলাকাবাসী ধাওয়া করে নোয়াগাঁও ইউনিয়নের লক্ষীবরদী এলাকা থেকে আটক করে গণ ধোলাই দেয়। এসময় অন্য ডাকাতরা পালিয়ে যায়। পরে আটককৃত শুক্কুর আলীকে এলাকাবাসী রাতেই পুলিশে সোর্পদ করে। এসময় পুলিশ ডাকাতিকাজে ব্যবহৃত একটি মোটর সাইকেল, নগদ টাকা, মোবাইল ও একটি চাইনিছ চাপাতি, একটি ছুরি উদ্ধার করে। মঙ্গলবার সকালে সোনারগাঁ থানার ডিউটি অফিসারের কক্ষ থেকে পালিয়ে যায়।
এলাকাবাসীর দাবী, চেঙাকান্দি গ্রামের ডাকাত সর্দার জামাল বারদী ইউনিয়নের ৯ ওয়ার্ড দাইয়ান মেম্বারের ভাগীনা। ডাকাত সরদার জামাল হোসেন ও ইয়ানুস কিছু দিন পূর্বেও অস্ত্রসহ উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের শেখকান্দী এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে গ্রেপ্তার হয়। দীর্ঘদিন জেল হাজতে থাকার পর জামিনে বের হয়ে আসার পরেও তাদের ডাকাতি কাজ থেকে নেই। তারা বারদী ও নোয়াগাঁও ইউনিয়নের বিভিন্ন এলাকায় ডাকাতি করে বেড়ায়।
ডাকাত শুক্কুর আলী পুলিশের কাছে স্বীকারোক্তিতে জানায়, বারদী ইউনিয়নের গোয়ালপাড়া গ্রামের মামুন ও  চেঙাকান্দি গ্রামের জামাল তার সাথে ডাকাতি কাজে সহযোগিতা করছে। গ্রেপ্তারের পর সোনারগাঁ থানায় ডিউটি অফিসার কক্ষে লিখালেখির কাজে ব্যস্ত থাকার সময় সুযোগ বুঝে সকলের চোখ ফাঁকি দিয়ে পালিয়ে যায়।
সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) এসএম শফিকুল ইসলাম জানান, পালিয়ে যাওয়া ডাকাতকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে আরো একটি মামলার প্রক্রিয়াধীন।
error: Content is protected !!