হোম » সারাদেশ » বগুড়ায় চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের  ভাতা না দেওয়ার অভিযোগ !!

বগুড়ায় চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের  ভাতা না দেওয়ার অভিযোগ !!

এম,এ রাশেদ বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়ার আদমদীঘির সান্তাহারে তিন বছর ধরে বেতন ভাতা না পাওয়ায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এরশাদুল হক টুলুর বিরুদ্ধে অভিযোগ করেছেন ইউপি (মেম্বার) সদস্যরা। বৃ গত ৯ -ই সেপ্টেম্বর দুপুরে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগে জানা যায়, গত ২০১৬ সালে উপজেলার সান্তাহার ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ইউপি চেয়ারম্যান হিসেবে এরশাদুল হক টুলু এবং প্রতিটি ওয়ার্ড থেকে সদস্য পদে একজন করে ৯জন ও তিন ওয়ার্ড মিলে একজন করে সংরক্ষিত নারী সদস্য পদে ৩জন নির্বাচিত হয়।
এসব নির্বাচিত জনপ্রতিনিধিরা সরকারি খাত ও ইউনিয়ন পরিষদের তহবিল থেকে বেতন ভাতাদি পেয়ে থাকেন। প্রতি সদস্য সরকারি খাত থেকে ৩ হাজার ৬০০টাকা ও ইউনিয়ন পরিষদের তহবিল থেকে ৪ হাজার ৪০০ টাকা পেয়ে থাকেন। নির্বাচনের পর থেকে তারা সরকারি খাতের সম্মানী ভাতা পেলেও গত ৩ বছর ধরে ইউনিয়ন পরিষদের তহবিল থেকে কোনো ভাতা পাচ্ছেন না। এসব বেতন ভাতাদি বুঝে পেতে বৃহস্পতিবার দুপুরে ইউপির নারী-পুরুষ মিলে ৯জন সদস্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন।
ইউনিয়ন পরিষদের তহবিল থেকে তিন বছরে প্রতিজন সদস্যের বকেয়া রয়েছে ১ লাখ ৫৮ হাজার ৪০০ টাকা। অর্থাৎ ৯ জন সদস্যের মোট ১৪ লাখ ২৫ হাজার ৬০০ টাকা বকেয়া রয়েছে। তারা দ্রুত এসব পরিশোধের দাবী জানান। অভিযোগকারি ইউপি সদস্যদের মধ্যে এমতিয়াজ আলম ও সংরক্ষিত নারী ইউপি সদস্য শাহীনা জোয়ারদার বলেন, বিগত তিন বছর ধরে তারা ইউনিয়ন পরিষদের তহবিল থেকে কোনো ভাতা পাননি। ফলে একপ্রকার বাধ্য হয়েই অভিযোগ করতে হয়েছে।
সান্তাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এরশাদুল হক টুলু  জানান, পরিষদের ব্যায় অনুপাতে রাজস্ব আদায় কম। এ কারণে পরিষদের খাত থেকে ইউপি সদস্যদের সময় মতো বেতন ভাতাদি দিতে হিমসিম খেতে হচ্ছে। তারপরও মেম্বারদের বকেয়া ভাতা দ্রুত পরিশোধ করার চেষ্টা করবো।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শ্রাবনী রায় জানান, লিখিত অভিযোগ পেয়েছি। কি কারণে ইউপি সদস্যদের বেতন ভাতা বকেয়া রয়েছে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।।
error: Content is protected !!