হোম » অপরাধ-দুর্নীতি » সাংবাদিকের ওপর হামলার পর উল্টো মামলা

সাংবাদিকের ওপর হামলার পর উল্টো মামলা

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : এসএম ট্রেডিং নামের এক কোম্পানির মালিকের বিরুদ্ধে সাংবাদিকের উপর হামলার অভিযোগ উঠেছে। এছাড়াও উল্টো চাঁদাবাজির অভিযোগ তুলে নির্যাতিত সাংবাদিকসহ অজ্ঞাত ১০-১২ জনের বিরুদ্ধে রাজধানীর ভাটারা থানায় গত বৃহস্পতিবার রাতে একটি হয়রানিমুলক চাঁদাবাজির মামলা দায়ের করেন রাজধানীর কুড়িল বিশ্বরোডের জেবুন্নেছা প্লাজায় অবস্থিত এসএম ট্রেডিং কর্তৃপক্ষ। নির্যাতনের শিকার সাংবাদিকরা প্রত্যেকেই স্থানীয় দৈনিক পত্রিকায় কর্মরত রয়েছেন বলে জানা গেছে। গত ২০ অক্টোবর মঙ্গলবার দুপুরে কুড়িল বিশ্বরোডের জেবুন্নেছা প্লাজা থেকে কিছুটা দূরে ফুটপাতে প্রকাশ্যে এ মারধরের ঘটনা ঘটে।

 

এঘটনায় নির্যাতনের শিকার সাংবাদিক হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা শেষে ভাটারা থানায় মামলা করতে গেলেও দীর্ঘ সময় পর মামলা (মামলা নং-৬২,২২/১০/২০) নেয়া হয়। কিন্তু নির্যাতনের শিকার সাংবাদিকের বিরুদ্ধে উল্টো চাঁদাবাজির অভিযোগ এনে মামলা দায়ের করে এসএম ট্রেডিং কর্তৃপক্ষের পক্ষে আব্দুল হাকিম বিশ্বাস। সাংবাদিকদের দাবী- এ হামলার পুরো ভিডিও ধারন করা রয়েছে তাদের কাছে। ঘটনাস্থলে ধারনকৃত ভিডিও ও খোঁজ নিয়ে জানা গেছে, এসএম ট্রেডিং এর মালিক শুভ চৌধুরির নেতৃত্বে কোম্পানির ভাইস চেয়ারম্যান পলাশ, ডিএমডি লুতফর রহমান, জিএম মোজাম্মেল হোসেনসহ আরো ১৫ থেকে ২০ জন লাঠিসোটা ও রড ও পাইপ নিয়ে কিছু বুঝে ওঠার আগেই তাদের উপর অতর্কিত হামলা চালায়। এতে একজন ঘটনাস্থলে মারাত্মক আহত হয়।

 

 গণমাধ্যমের পক্ষে করা মামলার বাদী সাংবাদিক সামছুউদ্দিন জুয়েল বলেন, পেশাগত কাজ শেষে সহকর্মীদের সাথে বাড্ডা থেকে উত্তরা ফেরার পথে প্রতারক শুভর সাথে দেখা হলে তার এমএলএম প্রতারণার বিষয়ে জানতে চাইতেই তিনি রেগে গিয়ে ফোন করে তার অফিসের স্টাফদের নিচে ডেকে এনে আমাদের ওপর হামলা চালান। এরপর ওই রাতেই উল্টো আমাদের নামে  ৫০ লাখ টাকার মিথ্যা চাঁদাবাজির মামলা দায়ের করেন। মামলা সম্পর্কে জানতে চাইলে ভাটারা থানার ওসি মোক্তারুজ্জামান বলেন, কিছু সাংবাদিক ভাইয়েরা এসেছিলেন একজন ব্যবসায়ীর বিরুদ্ধে মারধরের অভিযোগে একটি মামলা দায়ের করেছেন। এঘটনায় দুই পক্ষই মামলা করেছেন। মামলাটি এখন তদন্তধীন রয়েছে। তদন্ত শেষে বিস্তারিত জানানো যাবে।

error: Content is protected !!