হোম » সারাদেশ » দাগনভূঞায় পাইথন প্রোগ্রামিং বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন 

দাগনভূঞায় পাইথন প্রোগ্রামিং বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন 

সারাদেশের ৩০০টি শেখ রাসেল স্কুল অব ফিউচার প্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানের ২৭,০০০ জন শিক্ষার্থীকে স্মার্ট নাগরিক হিসাবে গড়ে তোলার লক্ষ্যে দাগনভূঞা উপজেলায় পাইথন প্রোগ্রামিং বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।
শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন প্রকল্প (২য় পর্যায়) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের বাস্তবায়নে মঙ্গলবার বিকেলে আতাতুর্ক সরকারি মডেল হাই স্কুলের স্থাপিত শেখ রাসেল স্কুল অব ফিউচারের শেখ রাসেল রোবটিক্স কর্ণারে প্রশিক্ষণের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আজিজুল হক।
উপজেলা আইসিটি অফিসার মোঃ মহসিনের সভাপতিত্বে ও পাইথন প্রোগ্রামিং ট্রেইনার মোঃ শাহরিয়ার জামান আবিদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আতাতুর্ক সরকারি মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মুহাম্মদ এনায়েত উল্যাহ, দাগনভূঞা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন ও অত্র বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ শাহীন। এছাড়াও বক্তব্য রাখে অত্র বিদ্যালয়ের শিক্ষার্থী সাফিন শাহরী। এসময় প্রশিক্ষক ও প্রশিক্ষনার্থীরা উপস্থিত ছিলেন। শেষে শিক্ষার্থীদের মাঝে প্রশিক্ষণ কোর্সের বই ও ব্যাগ বিতরণ করা হয়।
উল্লেখ্য, ১৫ দিনব্যাপী এ প্রশিক্ষনে ৬টি ব্যাচে মোট ৯০ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করছেন।

Loading

error: Content is protected !!