হোম » সারাদেশ » দাগনভূঞায় দু’দিনের প্রশিক্ষণ শেষে কৃষকদের মাঝে গাছের চারা বীজ বিতরণ 

দাগনভূঞায় দু’দিনের প্রশিক্ষণ শেষে কৃষকদের মাঝে গাছের চারা বীজ বিতরণ 

অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙ্গিনায় বছরব্যাপী পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় মৌসুম ভিত্তিক নিরাপদ সবজি ও ফল উৎপাদন কৌশল” এর উপর ২ দিন ব্যাপী কৃষক/কৃষাণীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত উপজেলা কৃষক প্রশিক্ষণ হলরুমে মঙ্গলবার (১১ জুন) এ প্রশিক্ষণের সমাপনী হয়। প্রশিক্ষণ শেষে ওইদিন বিকেলে কৃষক-কৃষাণীদের মাঝে বিভিন্ন প্রজাতির গাছে চারা ও বীজ বিতরণ করা হয়। 
দাগনভূঞা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ মহিউদ্দিন মজুমদার এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোঃ একরাম উদ্দিন।
এসময় উপস্থিত ছিলেন দাগনভূঞা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ জসিম উদ্দিন ও উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা লুৎফুল হায়দার ভূঁইয়া প্রমুখ।
উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ মহিউদ্দিন মজুমদার বলেন, ২০২৩-২০২৪ অর্থ বছরের অনাবাদি পতিত জমি ও বসত বাড়ির আঙ্গিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপনা প্রকল্পের আওতায় দুই দিন ব্যাপী এ কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। তিনি আরও বলেন, পুষ্টি চাহিদা নিশ্চিত ও অনাবাদি পতিত জমিগুলোকে আবাদে আনার লক্ষ্যে বসত বাড়ির আঙ্গিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন করার আহ্বান জানান।
উল্লেখ্য, দুই দিন ব্যাপী এ প্রশিক্ষণ গত ১০ জুন শুরু হয়। প্রশিক্ষণে উপজেলার ৬০ জন কৃষক কৃষাণীরা অংশ নেন।
-মোঃ আবদুল মুনাফ পিন্টু –

Loading

error: Content is protected !!