হোম » সারাদেশ » টেকনাফে ৩ অপহৃত ব্যক্তিকে উদ্ধার করছে পুলিশ  

টেকনাফে ৩ অপহৃত ব্যক্তিকে উদ্ধার করছে পুলিশ  

মোহাম্মদ খোরশেদ হেলালী, কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফের গহীন পাহাড়ে অভিযান পরিচালনা করে একই পরিবারের অপহৃত  তিনজনকে উদ্ধার করেছেন পুলিশ ও স্থানীয়রা। বুধবার (১ মে) রাত ৩টার দিকে টেকনাফের হ্নীলা ইউনিয়নের মোছনী এলাকা থেকে অপহরণ করা হয় ওই তিনজনকে। পরে বৃহস্পতিবার (২ মে) ভোর থেকে পুরো পাহাড় ঘিরে শত শত এলাকাবাসী ও পুলিশ সাঁড়াশি অভিযান শুরু করেন। সকাল ১০টার দিকে পাহাড় থেকে উদ্ধার করা হয় অপহৃত ওই তিনজনকে।
অপহৃতরা হলেন: হ্নীলা ইউনিয়নের মোছনী গ্রামের আশরাফ জামানের ছেলে নীর আহমেদ (৬০) ও  হাবিবুর রহমান (৫৫), হাবিবুর রহমানের তার ছেলে নুর ফয়েজ (১৩)।
এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ থানার ওসি মুহাম্মদ ওসমান গণি।
স্থানীয়ভাবে জানা গেছে,  প্রতিদিনের মতো হ্নীলা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মোছনী গ্রামের বাসিন্দা নীর আহমেদ, হাবিবুর রহমান ও তার শিশু ছেলে নুর ফয়েজ মোছনী নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের পশ্চিম পাহাড়ের পাদদেশে ধানক্ষেত পাহারা দিচ্ছিলেন। এ সময় ভোর রাত ৩টার দিকে একদল দুর্বৃত্ত এসে তাদের অস্ত্রের মুখে জিম্মি করে অপহরণ করে। অপহরণের খবর পেয়ে বিক্ষুব্ধ শত শত এলাকাবাসী পুরো পাহাড় ঘিরে লাঠি হাতে অভিযান শুরু করেন। খবর পেয়ে পুলিশও ঘটনাস্থলে আসার এক পর্যায়ে অপহরণকারি চক্রের সদস্যরা কৌশলে পালিয়ে যায়। পরে সকাল ১০টার দিকে অপহৃত ওই ৩ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে।
টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গণি জানান, অপহরণের বিষয়টি জেনে পুলিশের সাথে অভিযানে যোগ দিয়েছেন এলাকাবাসীও।
 পুলিশ ও স্থানীয়দের তৎপরতায় অপহরণের শিকার তিনজনকে ছেড়ে দিতে বাধ্য হয়েছে অপহরণকারীরা। তবে অপহরণের শিকার ব্যক্তিরা কোন আইনগত প্রক্রিয়ায় যেতে চাইছেনা। তারপরও এদের সঙ্গে আলাপ করা হচ্ছে। এ ঘটনায় জড়িতদের শনাক্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।
error: Content is protected !!