হোম » সারাদেশ » হোসেনপুরে হত্যা মামলার প্রধান আসামি আব্দুল হাকিম গাজীপুর থেকে গ্রেফতার

হোসেনপুরে হত্যা মামলার প্রধান আসামি আব্দুল হাকিম গাজীপুর থেকে গ্রেফতার

শাহজাহান সাজু, কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার উত্তর গোবিন্দপুর গ্রামে জমিসংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে ধারালো অস্ত্রের আঘাতে সবুজ মিয়া (৫০) কে হত্যা করা হয় । রবিবার (২৮ এপ্রিল) হত্যা মামলায় অভিযুক্ত প্রধান আসামি আব্দুল হাকিম (২১) পিতা মৃত সুলাইমান কে গাজীপুর জেলার টঙ্গী বাজার আল-আকসা মসজিদ রোড টি এন্ড টি এলাকা থেকে গ্রেফতার করেছে হোসেনপুর থানা পুলিশ।
জানা যায়, গত (৯ এপ্রিল) বিকাল প্রায় সাড়ে তিন ঘটিকায় সময় উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের উত্তর গোবিন্দপুর গ্রামে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় নিহত সবুজ মিয়ার ছোট ভাই হারিছ উদ্দিন (৪৫) গুরুতর আহত হয়। নিহত সবুজ মিয়া উপজেলার উত্তর গোবিন্দপুর গ্রামের আব্দুল মজিদ ওরফে মধুর বাপের ছেলে। এ ঘটনায় গত (১০ এপ্রিল) ২০২৪ নিহত সবুজ মিয়ার স্ত্রী শান্তি আক্তার (৪৭) ১০জনের নাম উল্লেখসহ অজ্ঞতনামা আরও ২-৩ জনকে আসামি করে হোসেনপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা নং-৫, ধারা- ১৪৩/৪৪৭/৩২৩/৩২৬/৩০২/৩০৭/৫০৬/১১৪/৩৪ পেনাল কোড রুজু করা হয়।
সোমবার (২৯ এপ্রিল) প্রেস ব্রিফিংয়ে থানা পুলিশ জানায়, বর্ণিত তারিখ ও সময়ে আব্দুল হাকিম পিতা মৃত সোলায়মান ও হত্যাকাণ্ডের শিকার চাচাতো ভাই সবুজ মিয়া পিতা-মৃত আব্দুল মজিদ দের মধ্যে দীর্ঘদিন যাবত জমি নিয়ে বিরোধ চলিতেছে। উক্ত বিরোধের জের ধরিয়া (৯ এপ্রিল) ২০২৪ বিকাল প্রায় সাড়ে তিন ঘটিকার সময় সবুজ মিয়া ও তার ভাই হারিছ উদ্দিন তাদের চাচি (আব্দুল হাকিম এর মা) আসমা খাতুন এর সাথে ঝগড়া বিবাদে লিপ্ত হয়ে তাহারা আসমা খাতুন কে মারধর করে। আসমা খাতুন এর ছেলে আব্দুল হাকিম বাকচান্দা বাজারে থাকা অবস্থায় মোবাইল ফোনের মাধ্যমে তাহার মাকে মারধরের সংবাদ পাইয়া বাড়িতে আসিয়া অন্যান্য বিবাদীদের সহযোগিতায় তাহার নিকট থাকা একটি স্টিলের ধারালো সুইচ গিয়ার চাকু দিয়ে সবুজ মিয়াকে বুকে ও পেটে পরপর কয়েকটি ঘাই মারিলে ছিদ্রযুক্ত গুরুতর রক্তাক্ত জখম হয়।
সবুজ মিয়ার ডাক চিৎকারে তার ছোট ভাই হারিছ উদ্দিন বিবাদীদের কবল হইতে  ভাইকে বাঁচাইতে গেলে তাহাকেও ধারালো চাকু দিয়ে পেটে ঘাই মারিয়া চিত্রযুক্ত গুরুতর রক্তাক্ত জখম করে। যখমী উভয়ের ডাক চিৎকারে আশপাশের লোকজন আগাইয়া আসিয়া দ্রুত সবুজ মিয়া ও হারিছ উদ্দিনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়ার পথে বাড়ি সংলগ্ন রাস্তায় সবুজ মিয়া মৃত্যুবরণ করে এবং হারিছ উদ্দিনকে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল কিশোরগঞ্জে নিয়া গেলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।
প্রেস ব্রিফিংয়ে হোসেনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাহিদ হাসান সুমন জানান, সবুজ মিয়া হত্যা মামলার মূল ঘাতক আব্দুল হাকিমকে গতকাল বেলা সারে ১২ ঘটিকায় প্রযুক্তির সহযোগিতায় টঙ্গী বাজার গাজীপুর থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত আসামিকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। তিনি আরো জানান, গত (১০ এপ্রিল) উক্ত মামলায় আজহারনামীয় চার আসমিকে কে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, রুজিনা আক্তার (৩৬) স্বামী শহীদ মিয়া, শিউলি আক্তার (৫৬) স্বামী লুৎফুর রহমান ওরফে গফুর মাস্টার, শিল্পী খাতুন (২৮) স্বামী আবদুল হাসেম, রুবিনা আক্তার (৩৫)স্বামী আবু সিদ্দিক। এজাহার নামীয় অন্যান্য আসামিদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।
error: Content is protected !!