হোম » সারাদেশ » মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশের ক্যাম্পে ডুকার গুলি সহ  ২ রোহিঙ্গা সন্তাসী হাইওয়ে পুলিশের হাতে গ্রেফতার 

মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশের ক্যাম্পে ডুকার গুলি সহ  ২ রোহিঙ্গা সন্তাসী হাইওয়ে পুলিশের হাতে গ্রেফতার 

মোহাম্মদ খোরশেদ হেলালী, কক্সবাজার প্রতিনিধি : মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করে রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার সময় ১৭ রাউন্ড জি থ্রি রাইফেলের গুলিসহ পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন দুই রোহিঙ্গা যুবক। শনিবার (২৭ এপ্রিল) দুপুরে কক্সবাজার-টেকনাফ মহাসড়কের নয়াপাড়া এলাকায় চেকপোস্ট চলাকালীন তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতাররা হলেন উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-৭ ই-ব্লকের ইসলামের ছেলে কেফায়েত উল্লাহ (১৯) ও নোয়াখালী ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্পের আব্দুস সালামের ছেলে আনোয়ার মোস্তফা (১৮)।
রোববার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফের হোইয়াক্যং হাইওয়ে পুলিশের ইনচার্জ মো. কাইয়ুম উদ্দিন চৌধুরী।
তিনি  জানান, শনিবার সকালে চেকপোস্ট চলাকালীন কক্সবাজারমুখী পায়রা সার্ভিস নামের যাত্রীবাহী বাস থামিয়ে তল্লাশি করা হয়। তল্লাশির একপর্যায়ে যাত্রীর আসনে থাকা দুই যুবকের গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাদের দেহ তল্লাশি করা হয়। এসময় তাদের কোমরে বাঁধা অবস্থায় একটি কালো রঙের ব্যাগ পাওয়া যায়। পরে এ ব্যাগ থেকে ১৭ রাউন্ড জি থ্রি রাইফেলের গুলি উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই দুই যুবক স্বীকার করেন, গত ১৯ এপ্রিল তারা দালালের মাধ্যমে মিয়ানমারের মংডু জেলার দেশটির সেনাবাহিনীর বুচিডং ক্যাম্পে যান। সেখানে মিয়ানমার সেনাবাহিনী তাদের জি-৩ রাইফেল চালানোর প্রশিক্ষণ দেয়। সেনাবাহিনীর পক্ষ হয়ে বিদ্রোহীদের সঙ্গে যুদ্ধ করতে এ প্রশিক্ষণ দেওয়া হয়। ক্যাম্পে সাতদিন থাকার পর অতিরিক্ত গরম ও খাদ্য সমস্যার কারণে গুলিসহ মিয়ানমার সীমান্ত পার হয়ে বাংলাদেশে পালিয়ে আসেন তারা। এসব গুলি নিয়ে তারা কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে যাচ্ছিলেন।
এ ঘটনায় আটকদের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানান পুলিশ অফিসার কাইয়ুম উদ্দিন চৌধুরী।
error: Content is protected !!