হোম » সারাদেশ » তৃষ্ণার্ত মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও রিকশা চালকদের মাথার ক্যাপ বিতরণ করে “রূপসী শেরপুর”

তৃষ্ণার্ত মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও রিকশা চালকদের মাথার ক্যাপ বিতরণ করে “রূপসী শেরপুর”

মোঃ শরিফ উদ্দিন, শেরপুর জেলা প্রতিনিধি: টানা কয়েকদিন সারাদেশে বয়ে যাচ্ছে তীব্র তাপদাহ। সবচেয়ে বেশি ত্রাহি অবস্থা বাইরে বের হওয়া শ্রমজীবী মানুষের। অতিরিক্ত গরমে অল্পতেই ক্লান্ত হয়ে পড়ছেন কর্মজীবী মানুষজন। যার কারণে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা। তপ্ত রোদে এসব মানুষের কাছে স্বস্তির পরশ নিয়ে হাজির হচ্ছেন “রূপসী শেরপুর স্বেচ্ছাসেবী সংগঠন”। পথচারী এবং বিভিন্ন স্থান থেকে রিকশা চালকদের কাছে তারা যাচ্ছেন নিরাপদ পানি ও চালকদের মাথা ক্যাপ। শনিবার থেকে সংগঠনটি এ কার্যক্রম শুরু করেছে।

শেরপুরে তীব্র দাবদাহের কারণে তৃষ্ণার্ত ও ক্লান্ত মানুষের মাঝে প্রচণ্ড রোদে পরিশ্রান্ত রিকশাচালকদের কষ্ট লাঘব করতে গরম সহনীয় মাথার ক্যাপ ও বিশুদ্ধ পানি বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন রূপসী শেরপুর।

রূপসী শেরপুর স্বেচ্ছাসেবী সংগঠনের নিজস্ব অর্থায়নে শনিবার দুপুর ২ টায় শহরের বিভিন্ন মেইন পয়েন্টে সাধারণ মানুষের হাতে বিশুদ্ধ পানি ও রিকশাচালকদের মাথার ক্যাপ তুলে দিয়ে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

জনজীবনে স্বস্তি ফেরাতে রিকশা ও অটোরিকশা এবং পথচারীদের মাঝে নিরাপদ পানি, মাথার ক্যাপ বিতরণ করা হয়। তীব্র দাবদাহের মাঝে বিনামূল্যে বিশুদ্ধ পানি পান করতে পারায় উদ্যোক্তাদের ধন্যবাদ জানিয়েছেন ক্লান্ত ও তৃষ্ণার্ত মানুষগুলো।

পর্যায়ক্রমে শেরপুরে নকলা, ঝিনাইগাতী, নালিতাবাড়ী, শ্রীবরদী উপজেলাসহ ৫টি স্থানে বিনামূল্যে এই কার্যক্রম পরিচালনা করা হবে বলে জানিয়েছেন রূপসী শেরপুর স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি রুবেল মৃধা।

আরো বলেন আমরা যে কোনো প্রাকৃতিক দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। সবাই এগিয়ে আসলে যে কোনো প্রাকৃতিক দুর্যোগ কাটিয়ে ওঠা সম্ভব এবং সবাইকে গাছ লাগানোর জন্য আহ্বান জানান তিনি।

error: Content is protected !!