হোম » রাজনীতি » সকল ভোটারদের কাছেই ভোট চাওয়ার অধিকার আছে : নবী নেওয়াজ খান বিনু

সকল ভোটারদের কাছেই ভোট চাওয়ার অধিকার আছে : নবী নেওয়াজ খান বিনু

রায়হান আলীঃ আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে উল্লাপাড়া উপজেলার চেয়ারম্যান পদপ্রার্থী নবী নেওয়াজ খান বিনু বৃহস্পতিবার দুপুরে স্থানীয় একটি রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে বলেছেন, তিনি বঙ্গবন্ধুর একজন আদর্শ সৈনিক এবং মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। সেই প্রেক্ষাপটে কোন জামায়াত নেতার সঙ্গে তার আঁতাতের প্রশ্নই ওঠে না। উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের প্রার্থী হিসেবে যেকোন দলের নেতাকর্মী বা যেকোন ব্যক্তির কাছেই তিনি ভোট চাইতে পারেন। এটা কোন দোষের নয়। নবী নেওয়াজ খান বলেন, ঈদের দিন বিকেলে তিনি তার গ্রামের বাড়ি উল্লাপাড়ার নওকৈড়ে একটি পারিবারিক অনুষ্ঠানে যোগ দেন।

সেখানে উপস্থিত ছিলেন তার চাচা একই গ্রামের বাসিন্দা জামায়াতে ইসলামী কেন্দ্রীয় কমিটির সহকারী সেক্রেটারী জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান। রফিকুল ইসলাম খানের প্রয়াত বাবার দোয়া খায়ের অনুষ্ঠান ছিল ওইদিন। এতে অনেক লোক সমাগম হয়। তিনি যেহেতু উল্লাপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ প্রার্থী সেই হিসেবে সেখানে নিজের পক্ষে ভোট চাইতে তিনি উপস্থিত হন। এখানে কোন রাজনৈতিক বিষয়ও ছিল না। কিন্তু এই অনুষ্ঠান বিষয়ে কয়েকটি দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদে বলা হয়েছে তিনি আওয়ামী লীগের লোক হয়ে নির্বাচনকে কেন্দ্র করে জামায়াতের সঙ্গে আঁতাত করছেন। সংবাদে একই সঙ্গে ওই দোয়া খায়ের অনুষ্ঠানটি জামায়াতের ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠান হিসেবে উল্লেখ করা হয়েছে। বস্তুতঃ তথ্য নির্ভরহীন এই ধরনের সংবাদ কোন সাংবাদিকের দায়িত্বশীলতার পরিচয় বহন করে না। বরং এধরনের সংবাদটি তাকে তার দলের মধ্যে বিভেদ ও দ্ব›দ্ব সৃষ্ঠি এবং সামাজিকভাবে তাকে হেয় প্রতিপন্ন করা সেই সাথে তার নির্বাচনী মাঠ কলষিত করার লক্ষ্যেই করা হয়েছে বলে তিনি মনে করেন। তিনি প্রকাশিত এই সংবাদটি মিথ্যা ও ভিত্তিহীন বলে উল্লেখ করেন।

নবী নেওয়াজ খান বিনু একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী এবং সমাজসেবক হিসেবে পরিচিত। তিনি বঙ্গমাতা সাংস্কৃতিক জোট সিরাজগঞ্জ জেলা শাখার সহ সভাপতি এবং উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের আহহ্বায়ক কমিটির সাবেক সদস্য। দীর্ঘদিন তিনি ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। বর্তমানে আওয়ামী লীগের একটি নিঃস্বার্থ নেতা হিসেবে দলে পরিচিতি পেয়েছেন।

এই সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাহবুব সরোয়ার বকুল, আব্দুল বাতেন হিরু, উল্লাপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি এস এম নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শফিউল আলম হ্যাভেন, আওয়ামী লীগ নেতা আছাদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

error: Content is protected !!