হোম » সারাদেশ » হোমনায় ছাত্রদলের দু’ গ্রুপের মারামারিতে-৪ জন আহত, গ্রেফতার -২ 

হোমনায় ছাত্রদলের দু’ গ্রুপের মারামারিতে-৪ জন আহত, গ্রেফতার -২ 

খন্দকার মেহেদী হাসান, হোমনা (কুমিল্লা) প্রতিনিধি: কুমিল্লার হোমনায় উপজেলা ছাত্রদলের দুই গ্রুপের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষে অন্তত ৪ জন আহত হয়েছে। শুক্রবার (১২ এপ্রিল) দুপুর সাড়ে ১২ টার দিকে  হোমনা চৌরাস্তার মোড়ে  এ ঘটনা ঘটে।  খবর পেয়ে  ঘটনাস্থলে পৌছে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় দুই জনকে আটক করা হয়েছে। 
জানা যায়, কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের সভাপতি সাধারণ সম্পাদক    মো. সাইজউদ্দিন সাজুকে আহবায়ক করে হোমনা উপজেলা ছাত্রদলে র আহবায়ক কমিটি অনুমোদন দেন। তখন মো. সেলিম ইসলামের নেতৃত্বে অপর একটি গ্রুপ এ কমিটিতে অছাত্র, ব্যবসায়ী, প্রবাসিদের দিয়ে টাকার বিনিময়ে কমিটি গঠন করা হয়েছে এমন অভিযোগ  করে  বিক্ষোভ ও ঝাড়ু মিছিল করে। মিছিলে তখনকার দ্বায়িত্ব প্রাপ্ত বিএনপির নির্বাহী কমিটির সদস্য  ডঃ খন্দকার মারুফ হোসেনের নাম ধরে গ্লোগান দেন। পরে  সংবাদ সম্মেলন করে কমিটি বাতিলের আহবান জানান। সংবাদ সম্মেলনে সেলিম গ্রুপ  অভিযোগ  করেন ডঃ খন্দকার মারুফ হোসেনের নির্দেশে,কুমিল্লা( উঃ) জেলা ছাত্রদল টাকার বিনিময়ে এই কমিটি অনুমোদন দিয়েছে। এর পর থেকে ছাত্রদল দুই গ্রুপে বিভক্ত হয়ে বিভিন্ন কর্মসূচী পালন করে আসছে।
আজ শুক্রবার ১২ এপ্রিল দুপুরে  নতুন দ্বায়িত্ব প্রাপ্ত  বিএনপির  বিভাগীয় সম্পাদক অধ্যক্ষ  সেলিম ভূঁইয়ার নেতৃত্বে  বিএনপির  স্থায়ী কমিটির সাবেক সদস্য  ও সাবেক মন্ত্রী মরহুম এম কে আনোয়ারের কবরে শ্রদ্ধানিবেদন শেষে   চৌরাস্তা  মোড়ে ছাত্রদলের কমিটি বাতিলের শ্লোগান দিলে  ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষে জড়িয়ে পড়ে।  এ সময় মাসুম, হুমায়ুন কবীর নিরব, সেলিম ও ইকবাল সহ বেশ কয়েক জন আহত হয়। সেলিম গ্রুপের মাসুমকে হোমনা সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে পুলিশ ঘটনা স্থলে থেকে সেলিম ইসলাম ও তার ভাই সোহান ইসলামকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।
হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জয়নাল আবেদীন জানান, মরহুম এমকে আনোয়ারের কবর জিয়ারত করে যাওয়ার পথে চৌরাস্তা মোড়ে ছাদ্রদলে দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের কয়েকজন  আহত হয়। পরিস্থিত নিয়ন্ত্রন করতে দুইজকে আটক করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।
  এ দিকে হোমনা উপজেলা বিএনপির আহবায়ক মো. জহিরুল হক জহর জানান, অধ্যক্ষ সেলিম ভুইয়ার নেতৃত্বে মরহুম এম কে আনোয়ারের কবর জিয়ারত করে ফেরার পথে চৌরাস্তা মোড়ে ছাদদলের দুই গ্রুপের মধ্যে এ ঘটনা ঘটে এতে হুমায়ুন কবির নিরব,ইকবাল,মাসুম আহত হয়েছে। পরে পুলিশ সেলিম ও তার ভাইকে গ্রেফতার করেছে। নিজেদের মধ্যে আলোচনা করে  পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।
error: Content is protected !!