হোম » সারাদেশ »   র্যাব ১৫ এর অভিযানে  কক্সবাজার ‘ডাকাত দলের’ ৪ সদস্য গ্রেপ্তার

  র্যাব ১৫ এর অভিযানে  কক্সবাজার ‘ডাকাত দলের’ ৪ সদস্য গ্রেপ্তার

মোহাম্মদ খোরশেদ হেলালী, কক্সবাজার প্রতিনিধি : দীর্ঘদিন ধরে জলে স্থলে ডাকাতির মত ঘটনা করে আসছিল মহেশখালীসহ কক্সবাজারের সংঘবদ্ধ একটি ডাকাত দল। এরকম ডাকাত দলের সদস্যদের সন্ধান পেয়েছে র‌্যাব ১৫ কক্সবাজার। 
এদিকে মহেশখালীর পাশ্ববর্তী চকরিয়ায় চিংড়ি ঘের দখলের প্রস্তুতিকালে ‘ডাকাত দলের’ ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব ১৫ । এসময় ৫টি অস্ত্রসহ বিপুল পরিমাণ কার্তুজ ও ১টি অটোরিক্সা উদ্ধার করা হয়েছে।
গতকাল মঙ্গলবার ভোরে  চকরিয়া উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ইলিশিয়া মকবুলাবাদ এলাকায় এ অভিযান চালানো হয় বলে জানিয়েছেন র‌্যাব ১৫ এর সিনিয়র সহকারি পরিচালক (আইন ও গণমাধ্যম) অতিরিক্ত ‍পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী।
গ্রেপ্তারকৃতরা হলেন, মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের কেরুণতলী এলাকার কবির আহমদের ছেলে আকতার হোছাইন (৪২), মহেশখালীর কালারমারছড়া ইউনিয়নের মিজ্জিরপাড়ার মৃত লস্কর আলীর ছেলে জয়নাল আবেদিন প্রকাশ হাতকাটা জয়নাল (৪২), কক্সবাজার সদরের ভারুয়াখালী ইউনিয়নের মৃত উজির আলীর ছেলে নুরুল হামিদ প্রকাশ খলিফা (৩৯), মহেশখালীর কালারমারছড়া ইউনিয়নের নুনাছড়ি এলাকার আলী হোসেনের ছেলে নুরুল আমিন (৩৮)।
এসময় ১টি দেশীয় তৈরী এলজি, ৪টি লম্বা একনালা বন্দুক, ৯৮ রাউন্ড তাজা কার্তুজ, ৩টি স্মার্ট ফোন এবং ডাকাত দলটির অপরাধ কর্মকান্ডে ব্যবহৃত ১টি অটোরিক্সা উদ্ধার করা হয়েছে।
র‌্যাব জানিয়েছেন, মহেশখালীর কালারমারছড়া ভিত্তিক ডাকাত দলের অস্ত্রধারী একদল চিহ্নিত ডাকাত চিংড়ি ঘের ও লবণের মাঠ দখলের উদ্দেশ্যে বিপুল পরিমাণ অস্ত্র-গোলাবারুদ নিয়ে ইলিশিয়া মকবুলাবাদ এলাকার একটি ঘরে অবস্থানের খবর পেয়ে এ অভিযান চালানো হয়। অভিযানে অস্ত্র ও গুলি সহ ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারদের থানায় সোপর্দ করা হয়েছে।
error: Content is protected !!