হোম » সারাদেশ » ভেড়ামারায় প্রশিক্ষণার্থীদের নবীন বরন ও বিদায় অনুষ্ঠান

ভেড়ামারায় প্রশিক্ষণার্থীদের নবীন বরন ও বিদায় অনুষ্ঠান

জাহিদ হাসান : “শিক্ষার জন্যে এসো, কর্মের জন্যে বেরিয়ে যাও” এই প্রতিপাদ্য কে সামনে রেখে কুষ্টিয়ার ভেড়ামারায় ৪ মাস ব্যাপী মেয়েদের সেলাই প্রশিক্ষণার্থীদের ৬৩তম ব্যাচের নবীন বরন ও ৬২ তম  ব্যাচর বিদায় অনুষ্ঠান  অনুষ্ঠিত হয়েছে। 
গতকাল রবিবার (৩রা মার্চ) সকাল ১১ টায় উপজেলা অডিটোরিয়ামে জাতীয় মহিলা সংস্থার আয়োজনে নতুন-পুরাতন ৬০ জন প্রশিক্ষণার্থীদের নিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উক্ত অনুষ্ঠানে জাতীয় মহিলা সংস্থা ভেড়ামারা উপজেলা কার্যালয়ের চেয়ারম্যান ও কুষ্টিয়া জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলাকা পারভীন স্বপ্না বলেন, প্রশিক্ষণ শিখে বাড়ি ফিরে বসে থাকলে  চলবে না। এ প্রশিক্ষণকে কাজে লাগিয়ে আর্থ সামাজিক অবস্থার পরিবর্তন ঘটাতে হবে। তবেই প্রশিক্ষণের সার্থকতা আসবে। দেশের প্রান্তিক পর্যায়ের নারীদেরকে উপার্জনে সক্ষম করে গড়ে তোলার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ ও প্রচেষ্টায় এই কর্মসূচি চলমান রয়েছে। ‌সুতরাং সবাই আজ প্রতিজ্ঞাবদ্ধ হই, প্রশিক্ষণের জ্ঞান কাজে লাগিয়ে পরিবার ও সমাজকে স্বাবলম্বী করবো।
ভেড়ামারা জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে এ মাসের ৩ তারিখ থেকে ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত মহিলাদের জন্য চার মাস ব্যাপী বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়েছে।
জাতীয় মহিলা সংস্থা ভেড়ামারা উপজেলা কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মোহাঃ আসমান আলীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, জাতীয় মহিলা সংস্থা ভেড়ামারা পরিচালনা পর্ষদ এর সদস্য নিলুফা ইয়াসমিন ঝর্ণা, মোছাঃ হাসিনা বানু, মহুয়া জামান, তথ্য আপা প্রকল্পের তথ্য কর্মকর্তা তানিয়া খন্দকার, তথ্য সহকারী  জান্নাতুল নাঈম। আরো উপস্থিত ছিলেন, মহিলা সংস্থা’র অফিস সহকারী মোঃ আব্দুল বারী, ট্রেড প্রশিক্ষিকা মোছাঃ শাহানারা বেগম, অফিস  সহায়ক আকবর হোসেন,  মোহন আলী, ভেড়ামারা প্রেসক্লসবের দপ্তর সম্পাদক জাহিদ হাসান সহ জাতীয় মহিলা সংস্থার সেলাই প্রশিক্ষণ কার্যক্রমের সকল শিক্ষার্থী।
error: Content is protected !!