হোম » সারাদেশ » কক্সবাজারে আগুনে পুড়ল ২১ ব্যবসা প্রতিষ্ঠান

কক্সবাজারে আগুনে পুড়ল ২১ ব্যবসা প্রতিষ্ঠান

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজার সদরের খুরুলিয়া বাজারে আগুনে পুঁড়ে ছাই হয়ে গেছে ২১ টি ব্যবসা প্রতিষ্ঠান । বুধবার (২৮ ফেব্রুয়ারি) ভোর ৪ টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে জানা গেছে। এতে কয়েক কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।
বিষয়টি নিশ্চিত করেছেন  কক্সবাজার ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ অতীশ চাকমা।
তিনি জানান, বাজারের ব্যবসায়ীরা যখন দিন শেষে যে যার বাড়িতে ঘুমে আচ্ছন্ন তখন আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে কক্সবাজার ও রামু ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট এক ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এতে ২১ টি দোকান পুঁড়ে গেছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
ঝিলংজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টিপু সুলতান বলেন, খরুলিয়া গরু বাজারের পূর্ব অংশের আমিন মার্কেটে এ ঘটনা ঘটে। শুরুতে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করলেও পুড়ে যাওয়া দোকানগুলো ফার্নিচার, গাছের গুদাম ও টিনের বেড়া হওয়ায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।
তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা না গেলেও ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় কয়েক কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে বলে জানিয়েছেন খরুলিয়া বাজার কমিটির কোশাধ্যক্ষ নুরুল আজিম। তিনি ব্যবসায়ীদের ঘুরে দাঁড়ানোর জন্য সরকারি সহায়তা দাবি করেন।
ইলেকট্রিক এন্ড হার্ডওয়্যার ব্যবসায়ী আজিজ উল্লাহ জানান, মাত্র দু’বছর আগে ইলেকট্রিক ব্যবসার মাধ্যমে ভাগ্য পরিবর্তনের জন্য ৫ লাখ টাকা দিয়ে একটি দোকান ভাড়া নেন। রমজানের আগে দোকানে তুলেন প্রায় ১০ লাখ টাকার মালামাল। কিন্তু আগুনে সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে বলে জানান তিনি।
ফার্নিচার ব্যবসায়ী নিরঞ্জন শর্মা জানান, আমার  দোকানে প্রায় ৫ লাখ টাকার মালামাল ছিল। আগুনের খবর পেয়ে গিয়ে দেখি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

Loading

error: Content is protected !!