হোম » সারাদেশ » ঠাকুরগাঁওয়ে বিমান কর্মচারীর মামলায় ভুক্তভোগী স্বেচ্ছাসেবকলীগ নেতার পরিবার

ঠাকুরগাঁওয়ে বিমান কর্মচারীর মামলায় ভুক্তভোগী স্বেচ্ছাসেবকলীগ নেতার পরিবার

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ে বিমান কর্মচারীর  মামলায় ভুক্তভোগী স্বেচ্ছাসেবকলীগ নেতার পরিবার। শুধু রাজনীতিই নয়, পাশাপাশি সৃজনশীল কাজ এবং খামার ও বাগান করতে পছন্দ করেন জেলা স্বেচ্ছাসেবকলীগ এর সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুনাম। শুধু শখের কাজ করতে গিয়েই বিভাগীয় পর্যায়ে একাধিকবার পেয়েছেন শ্রেষ্ঠ খামারির পুরস্কার।
এছাড়াও জাতীয় পর্যায়ে মনোনয়নের তালিকার শীর্ষে রয়েছেন তিনি। ২০০৯ সালে শুরু করা তার এ শখের খামারটিই আজ জেলা ও জেলার বাহিরে বেশ নাম করেছে। তবে তার এ শখের কাজই কাল হয়ে দাঁড়ায় তার জন্যে। শুধু তাকেই নয়, ভুগতে হচ্ছে তার পরিবারের অন্যান্য সদস্যদেরও।
সুনামের সাথে শখের খামারের কাজ করে শ্রেষ্ঠ পুরস্কার পাওয়া সুনামকেই পোহাতে হচ্ছে পাশর্^বর্তী খামারীর করা বিভিন্ন বানোয়াট মামলার ঝামেলা। পাশর্^বর্তী খামারী মানিক বিমান কর্মচারী হওয়ায় আর্থিক ক্ষমতাকে কাজে লাগিয়ে ভারাটে লোকবল ব্যবহার করে কিছুদিন আগে হামলা চালায় তার খামারে এবং পরবর্তীতে নিজেই বানোয়াট মামলা করেন সুনামের বিরুদ্ধে। এতে একদিকে তিনি যেমন হচ্ছেন আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ অন্যদিকে পরিবারের সদস্যদের বয়ে বেড়াতে হচ্ছে সামাজিক সম্মানহানীর বোঝা।
এ অবস্থার পরিত্রাণ পেতে সুনাম এর স্ত্রী সম্প্রতি দ্রুত বিচার আইনে আদালতে মানিক সহ পাঁচ জনের বিরুদ্ধে মামলা করলে আদালত তা এফআইআর হিসেবে সদর থানা পুলিশকে নিতে নির্দেশ দেয়। পরবর্তীতে এ মামলায় তদন্ত কর্মকর্তা মানিকের সংশ্লিষ্টতার প্রমান পেয়ে তার বিরুদ্ধে আদালতে চার্জশিট প্রদান করেন।
এ প্রসঙ্গে জানতে চাইলে সুনাম বলেন, জেলা স্বেচ্ছাসেবকলীগ এর সাধারন সম্পাদক ছাড়াও আমি বাংলাদেশ ডেইরী এসোসিয়েশন এর সাধারন সম্পাদকের দায়িত্বে আছি। সমবায় ভিত্তিতে আমরা খামারিরা যে সংগঠন তৈরী করেছি, এর মাধ্যমে আমরা প্রতি রমজানেই স্বল্প মূল্যে গরীবদের মাঝে দুধ বিতরণ করে থাকি। এতে আমাদের এ সংগঠন ও আমার খামারের একটি গ্রহণযোগ্যতা তৈরী হয়েছে। হিংসার বশবর্তী হয়েই আমার পাশর্^বর্তী খামারী এসব করছে। এর আগে সে থানায় এবং কোর্টে তার মাকে ব্যবহার করে মনগড়া ও সম্মানহানিকর দুটি মামলা করলে একটি তদন্তপূর্বক কোন সত্যতা না পাওয়ায় আদালত মামলাটি খারিজ করে দেয়। অন্যটিরও একি ফলাফল আসবে বলে বিশ^াস করি।
এছাড়াও মানিক তার নিজস্ব সামাজিক যোগাযোগ মাধ্যমের একাউন্ট থেকে নিজ কন্ঠে আমাকে জনৈক রাজনৈতিক নেতার পরিচয় দিয়ে রাজনৈকিভাবে ক্ষতি করারও নানা অপপ্রচার চালিয়ে যাচ্ছে।
এ বিষয়ে জানার জন্য মানিক এর মুঠোফোনে যোগাযোগ এর চেষ্টা করলে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।
error: Content is protected !!