হোম » সারাদেশ » চট্টগ্রামের চন্দনাইশ কাঞ্চননগর লর্ড এলাহাবাদের পূর্ব পাশে পাহাড়ী এলাকা থেকে রাতের আঁধারে গাছ কেটে নিয়ে যাচ্ছে গাছ চোরের দল 

চট্টগ্রামের চন্দনাইশ কাঞ্চননগর লর্ড এলাহাবাদের পূর্ব পাশে পাহাড়ী এলাকা থেকে রাতের আঁধারে গাছ কেটে নিয়ে যাচ্ছে গাছ চোরের দল 

চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি: চন্দনাইশ উপজেলার দূর্গম পাহাড়ী এলাকার কাঞ্চননগর লর্ড এলাহাবাদের পূর্ব পাশে বটতল নামক এলাকা থেকে রাতের আঁধারে গাছ কেটে সাবাড় করছে গাছ চোরেরা। 
সরেজমিনে গিয়ে স্থানীয়রে সাথে কথা বলে জানা যায়, লোকালয় থেকে ৩ কি. মিটারের অধিক পথ অতিক্রম করে গুইল্যাছড়ি খালকে গাড়ি চলাচলের উপযোগী করেছে গাছ চোরেরা। খালে ভাঙ্গা ইট, কাঠিয়ে গাড়ি চলাচলের জন্য উপযোগী করা হয়েছে। তাছাড়া খালের বিভিন্ন স্থানে লাল কাপড় দিয়ে চিহ্ন দিয়ে সংকেত দিতে খো গেছে।
এ বিশাল এলাকা পাড়ীয়ে বটতল নামক এলাকায় পাহাড়ের টিলার পাশ কেটে সড়ক তৈরি করে গাড়ি চলাচলের জন্য পথ সৃষ্টি করেছে গাছ চোরেরা। স্থানীয়রা জানান, বেশ কিছুদিন ধরে এ পাহাড় থেকে একটি মহল রাতের আঁধারে চার্জ লাইট লাগিয়ে রাতব্যাপী বনের গাছ কেটে সাবাড় করছে। ভোর রাতে ট্রাকে করে কাঠগুলো নিয়ে যায়। তারা বলেছেন, স্থানীয় একজন প্রভাবশালী ব্যক্তি এ বিশাল বিশাল গাছগুলো বিক্রি করেছে, ফলে বনবিভাগ উজাড় হচ্ছে, পরিবেশ বিনষ্ট হচ্ছে।
এ ব্যাপারে ধোপাছড়ি বিট কর্মকর্তা মহসিন আলী ইমরান বলেছেন, তিনি বিষয়টি সম্পর্কে অবগত নন। তাছাড়া জায়াগাটি ধোপাছড়ি বিটের অধীনে কিনা তাও সঠিক বলতে পারছেন। অপরদিকে লালুটিয়া বিট কর্মকর্তা রেজাউল করিম বলেছেন, তিনি এবং ধোপাছড়ি বিট কর্মকর্তা সরেজমিনে গিয়ে বিষয়টি দেখে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য যথাযথভাবে কাজ করবেন বলে জানান।
error: Content is protected !!