হোম » সারাদেশ » কক্সবাজারের টেকনাফ  সীমান্তের মানুষের ঘুম ভাঙ্গে  মর্টারশেল ও গুলির শব্দে ,আতংক আছেন সীমান্তেে বসবাসকারীরা

কক্সবাজারের টেকনাফ  সীমান্তের মানুষের ঘুম ভাঙ্গে  মর্টারশেল ও গুলির শব্দে ,আতংক আছেন সীমান্তেে বসবাসকারীরা

মোহাম্মদ খোরশেদ হেলালী, কক্সবাজার প্রতিনিধি : টেকনাফ সীমান্তের মিয়ানমারের ওপারে ফের থেমে থেমে চলছে মর্টারশেল ও গোলাগুলি ।মিয়ানমার থেকে ছোড়া ৪টি গুলি  টেকনাফের একটি দোকান ও বাড়িতে এসে পড়েছে। ফলে স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করছে। 
শনিবার (১০ ফেব্রুয়ারি) ভোর থেকে টেকনাফ উপজেলার হোয়াইক্যং সীমান্ত পয়েন্টের ওপারে পরপর বেশ কয়েকটি গুলির শব্দ শোনা যায়।
স্থানীয়রা জানান, শনিবার ভোর থেকে হোয়াইক্যং পয়েন্টের মিয়ানমারের  ওপারে শুরু হয় প্রচণ্ড গোলাগুলি। ওপারে চলা সংঘাত থেকে চারটি গুলি এপারে হোয়াইক্যং উত্তরপাড়া হোছন আলীর মুদির দোকানে পেছনের দেয়ালে এসে পড়ে এবং আরো একটি গুলি পড়ে হাইওয়ে রোডের পাশে হোয়াইক্যং মাঝের পাড়া আবসারের বাড়িতে ও উত্তর পাড়া মানিকের বাড়ি ও ধলুমিয়ার বাড়িতে। এছাড়া  চাষের জমিতেও বেশ কয়েকটি গুলি পড়েছে বলে জানান তারা৷  ফলে আতঙ্কিত হয়ে পড়েছেন  সীমান্তবর্তী এলাকার মানুষ হাজারো মানুষ।
হোয়াইক্যং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুর আহমেদ আনোয়ারী বলেন, ভোর থেকে  সীমান্তের এপারে বেশ কয়েকটি গুলির শব্দ শুনা যায়। এতে স্থানীয় বাসিন্দাদের সব সময়   ভয়ের মধ্যেই থাকতে হচ্ছে। গোলাগুলির তীব্র শব্দে সীমান্ত এলাকার লোকজন কাজকর্ম করতে পারছেনা। এছাড়া  ছেলে মেয়েদের স্কুলে পাঠাতেও ভয়ের মধ্যে থাকতে হয়৷
কক্সবাজার ৩৪ বিজিবি’র জনসংযোগ কর্মকর্তা মো.শরীফুল ইসলাম বলেন, মিয়ানমারে চলা সংঘাত, এটি তাদের অভ্যন্তরিন কোন্দল। এতে   আতংকিত হওয়ার কিছু নেই।
error: Content is protected !!